This Article is From Jul 09, 2019

গান্ধিজির জন্মসার্ধশতবর্ষে বিজেপি সাংসদদের ১৫০কিমি হাঁটার ডাক প্রধানমন্ত্রীর

গান্ধিজি ও বল্লভভাই প্যাটেলের জন্মজয়ন্তী উপলক্ষে বিজেপি সাংসদদের ২ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত দৈনিক ১৫কিমি হাঁটার কথা বললেন প্রধানমন্ত্রী মোদি

গান্ধিজির জন্মসার্ধশতবর্ষে বিজেপি সাংসদদের ১৫০কিমি হাঁটার ডাক প্রধানমন্ত্রীর

আগামী ২ অক্টোবর থেকে ৩১ অক্টোবর দৈনিক ১৫ কিমি করে বিজেপি সাংসদদের হাঁটার নির্দেশ প্রধানমন্ত্রীর

নয়া দিল্লি:

আগামী ২ অক্টোবর মহাত্মা গান্ধির জন্মের সার্ধশতবর্ষ (Gandhi 150)।পাশাপাশি ওই একই দিনেই আবার সর্দার বল্লভভাই প্যাটেলের জন্মবার্ষিকী।এই দুই উপলক্ষে বিজেপি সাংসদদের এক বিশেষ “পদযাত্রা”-য় (Padyatra) হাঁটার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। মঙ্গলবার দলের সাংসদদের সঙ্গে বৈঠকে ওই নির্দেশ দেন তিনি। প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী গান্ধিজি ও বল্লবভাই প্যাটেলের জন্মবার্ষিকীতে আগামী ২ অক্টোবর থেকে ৩১ অক্টোবর প্রতিদিন ১৫ কিমি করে বিজেপি সাংসদরা পায়ে হেঁটে মিছিল করবেন।রাজ্যসভার সাংসদদেরও ওই পদযাত্রায় অংশ নেওয়ার কথা বলেন মোদি।পাশপাশি যেসব এলাকায় বিজেপি সংগঠন তুলনামূলকভাবে দূর্বল সেখানে সেখানে বিজেপি সাংসদদের (BJP MPs) যাওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী, সাংবাদিকদের একথা জানান সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী।

ফের ১৮ পয়সা পড়ল টাকার দাম,ডলারের তুলনায় টাকার দাম বর্তমানে ৬৮.৮৪ টাকা

“প্রধানমন্ত্রী বৈঠকে স্পষ্ট জানিয়েছেন যে নির্বাচনের আগে আমাদের সঙ্কল্প পত্রে (নির্বাচনী ইস্তাহার )যে যে বিষয়গুলির উপর জোর দেওয়ার কথা বলা হয়েছিল সেগুলি মনে রেখেই পদক্ষেপ করতে হবে, যাতে তাঁর প্রতিফলন ভবিষ্যতের দিনগুলিতে পাওয়া যায়”,বলেন বিজেপির সংসদ বিষয়ক মন্ত্রী।

অমিত শাহকে “হত্যায় অভিযুক্ত” বলায় আদালতে হাজিরা দেবেন রাহুল গান্ধি

দৈনিক ১৫ কিলোমিটারের ওই পদযাত্রায় নিজের নিজের নির্বাচনী কেন্দ্রের "প্রতিটি বুথ" ছুঁয়ে যেতে হবে বিজেপি সাংসদদের। পাশাপাশি ওই পদযাত্রার মাধ্যমে বিজেপি সাংসদরা মানুষের কাছে মহাত্মা গান্ধির শিক্ষা ও মতাদর্শ প্রচারের সুযোগও পাবেন বলে মনে করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

.