Read in English
This Article is From Feb 20, 2019

বাংলায় অনেক কিছু হচ্ছে, বিজেপি কর্মীদের মৃত্যু সংক্রান্ত মামলার শুনানিতে মন্তব্য শীর্ষ আদালতের

পশ্চিমবঙ্গে অনেক কিছু হচ্ছে। বিজেপি কর্মীদের মৃত্যুর সিবিআই তদন্ত চেয়ে দায়ের হওয়া মামলার শুনানিতে মঙ্গলবার এ কথাই বলেছে  সুপ্রিম কোর্ট

Advertisement
Kolkata (with inputs from PTI)

রাজ্যে কয়েকজন বিজেপি  কর্মী খুন হয়েছেন বলে দলের দাবি।

Highlights

  • বাংলায় অনেক কিছু হচ্ছে, বিজেপি কর্মীদের মৃত্যু মামলার মত আদালতের
  • রাজ্যে কয়েকজন বিজেপি কর্মী খুন হয়েছেন বলে দলের দাবি
  • এরকমই তিন জনের মৃত্যু মামলার সিবিআই তদন্ত চেয়ে মামলা হয়েছে
নিউ দিল্লি :

পশ্চিমবঙ্গে অনেক কিছু হচ্ছে। বিজেপি কর্মীদের মৃত্যুর সিবিআই তদন্ত চেয়ে দায়ের হওয়া মামলার শুনানিতে মঙ্গলবার এ কথাই বলেছে  সুপ্রিম কোর্ট। পঞ্চায়েত নির্বাচন  বা তার পরবর্তী সময়ে রাজ্যে কয়েকজন বিজেপি  কর্মী খুন হয়েছেন বলে দলের দাবি। এরকমই তিন জন- শক্তিপদ সরকার, ত্রিলোচন মাহাতো এবং দুলাল কুমারের মৃত্যুর সিবিআই তদন্ত চেয়ে  মামলা দায়ের হয়েছে। বিজেপির তরফে সওয়াল করছেন আইনজীবী গৌরব ভাটিয়া।  বিচারপতি এ কে সিক্রি সহ তিন বিচারপতির ডিভিশন বেঞ্চে তিনি বলেন এই মামলার সিবিআই তদন্ত  করা দরকার। রাজ্যে  যা পরিস্থিতি তাতে কেন্দ্রীয়  সংস্থাকে  দিয়ে  তদন্ত না করালেই নয়। তাঁর  দাবি তৃণমূল কর্মীরা বিজেপি কর্মীদের হুমকি দিচ্ছেন। এমতাবস্থায় সুষ্ঠু ভাবে  বিচার প্রক্রিয়া সম্পন্ন হওয়ার সম্ভবনা কম।

'পুলওয়ামায় নিহত সেনাদের 'শহিদ' বলা হবে কেন', প্রশ্ন তুলে চাকরি গেল কলকাতার শিক্ষকের

 রাজ্য সরকারের  তরফে সওয়াল করছেন কপিল সিবাল। তিনি  বলেন, এ সব শুনে  মনে  হচ্ছে  বাংলায় অনেক কিছু হচ্ছে। এরপর বিচারপতি বলেন, আমারও তাই মনে হচ্ছে। সিবিআই তদন্তের কোনও প্রয়োজন নেই দাবি করে রাজ্য সরকারের আইনজীবী বলেন, যে তিন জনের মৃত্যু নিয়ে  আলোচনা হচ্ছে  তার মধ্যে  একজন আত্মহত্যা করেছেন। ক্লোসার রিপোর্ট পর্যন্ত জমা পড়ে গিয়েছে। অন্য দু'জনেরও মৃত্যুর তদন্ত চলছে। দুটি ঘটনাতেই চার্জশিট জমা পড়েছে। সিবিআই তদন্তের কোনও  প্রয়োজন নেই।  

Advertisement

এ পর্যন্ত শুনানি চলার পর আদালত বিজেপির আইনজীবীকে  জিজ্ঞেস করে, পশ্চিমবঙ্গ সরকার সে রাজ্যে সিবিআই তদন্তের উপর কিছ বিধি নিশেষ আরোপ করেছে, এমতাবস্থায় কেন্দ্রীয় সংস্থা  সেখানে তদন্ত করবে কী করে? এরপর শুনানি শেষ হয়ে  যায়। মামলাটি আবার ২১ তারিখ শোনা  হবে। তখন বিজেপির আইনজীবীকে  এ প্রশ্নের উত্তর দিতে হবে।        

শক্তিপদ সরকার, দুলাল কুমার এবং  ত্রিলোচন মাহাতোর মৃত্যু হয় পঞ্চায়েত নির্বাচনের আগে-পরে।  দক্ষিণ চব্বিশ পরগনার মন্দিরবাজার এলাকার বিজেপি কর্মী শক্তিপদর মৃত্যু হয়  ২৮ জুলাই। বাকি দুজনই পুরুলিয়ার বাসিন্দা। তাদের মৃত্যু হয় মে এবং জুন মাসে।  

Advertisement

 

Advertisement