বাংলায় পড়ুন
This Article is From Dec 20, 2018

পাঁচ দিন বন্ধ ব্যাঙ্ক, এটিএম পরিষেবার কী হবে জেনে নিন

দুটি সংগঠনের ডাকে  দুদিন ব্যাঙ্ক ধর্মঘট হতে চলেছে। কিন্তু মাঝে  মাসের শেষ শনিবার, রবিবার এবং বড়দিনের ছুটি পড়ে যাওয়ায় টানা  পাঁচ দিন বন্ধ  থাকবে ব্যাঙ্কের দরজা।

Advertisement
অল ইন্ডিয়া

২৬ ডিসেম্বর  যে ব্যাঙ্ক ধর্মঘটটি  হতে চলেছে সেদিন এটিএম পরিষেবা  বিঘ্নিত হতে পারে।

Highlights

  • দুটি সংগঠনের ডাকে দুদিন ব্যাঙ্ক ধর্মঘট হতে চলেছে
  • শনিবার, রবিবার এবং বড়দিনের ছুটি বলে টান পাঁচ দিন বন্ধ ব্যাঙ্ক
  • মানে জরুরি প্রয়োজনে টাকা তুলতে ভরসা সেই এটিএম
কলকাতা:

দুটি সংগঠনের ডাকে  দুদিন ব্যাঙ্ক ধর্মঘট হতে  চলেছে। কিন্তু মাঝে  মাসের শেষ শনিবার, রবিবার এবং বড়দিনের ছুটি পড়ে যাওয়ায় টানা  পাঁচ দিন বন্ধ  থাকবে ব্যাঙ্কের দরজা। মানে জরুরি  প্রয়োজনে টাকা  তুলতে ভরসা সেই এটিএম। এখন  প্রশ্ন এটিএম পরিষেবা  কি স্বাভাবিক থাকতে  চলেছে? প্রাথমিক ভাবে বলা  যায় ২১ তারিখ মানে কাল যে ব্যাঙ্ক ধর্মঘট ডাকা হয়েছে তাতে এটিএম পরিষেবা ব্যহত হবে না। আগামী কালের ব্যাঙ্ক ধর্মঘট ডেকছে অল ইন্ডিয়া ব্যাঙ্ক অফিসার্স  কনফেডারেশন। এই সংগঠনে ব্যাঙ্কের আধিকারিক পদ মর্যাদার কর্মীরা যুক্ত। এটিএমের পরিচালনার দায়িত্বে থাকা কর্মীদের সঙ্গে  কনফেডারেশনের সরাসরি সম্পর্ক নেই। আর সংগঠন জানিয়েও দিয়েছে এটিএম বন্ধ রাখার  জন্য জন্য চাপ দেওয়া হবে না।

শুক্রবার থেকে বুধবার পর্যন্ত পাঁচদিন বন্ধ থাকবে ব্যাঙ্ক

তবে ২৬ ডিসেম্বর  যে ব্যাঙ্ক ধর্মঘটটি  হতে চলেছে সেদিন এটিএম পরিষেবা  বিঘ্নিত হতে পারে। সেদিন  ধর্মঘট ডেকেছে  ইউনাইটেড ফোরাম  অফ ব্যাঙ্ক ইউনিয়নস। এই  সংগঠনের পরিধি অনেক বেশি। আর তাছাড়া কয়েকটি দিন ধরে জোগান দিতে দিতে টাকা শেষ হয়ে যাওয়ার আশঙ্কাও থেকে যায়। এ  রাজ্যে প্রায় সাড়ে ন' হাজার এটিএম কাউন্টার আছে। কিন্তু শেষমেশ পরিষেবা কেমন থাকে  সেটাই দেখার।

Advertisement

 ব্যাঙ্ক কর্মীদের বেতন, সপ্তাহে পাঁচ দিন কাজ-সহ কয়েকটি দাবিকে সামনে  রেখেই চর্চা চলছে  কয়েকদিন ধরে। কিন্তু সমাধান সূত্র বের না হওয়ায় ধর্মঘট ডেকেছে  অফিসার্স  কনফেডারেশন।  

 

Advertisement

দেখুন ভিডিও :

Advertisement