This Article is From Jan 01, 2019

জেটলির রাফাল- চ্যালেঞ্জ, স্পিকার সময় দিলেই আলোচনা হতে পারে, জানাল কংগ্রেস

রাফাল যুদ্ধ বিমান কেনা নিয়ে সংসদে আলোচনা চায় না  কংগ্রেস। আর তাই তাঁরা বিষয়টিকে এড়িয়ে যেতে চাইছে। এমনই দাবি  কেন্দ্রীয়  অর্থমন্ত্রী  অরুণ জেটলির।

জেটলির রাফাল- চ্যালেঞ্জ, স্পিকার সময় দিলেই আলোচনা হতে পারে, জানাল কংগ্রেস

সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিযুক্ত করেন কংগ্রেস সভাপতি।

হাইলাইটস

  • রাফাল প্রসঙ্গে দুর্নীতির অভিযোগ করে আসছেন কংগ্রেস সভাপতি
  • কেন্দ্রীয় অর্থমন্ত্রীর দাবি সংসদে আলোচনা চায় না কংগ্রেস
  • কংগ্রেসের দল নেতা জানিয়েছেন সময় নির্দিষ্ট হলেই আলোচনা সম্ভব
নিউ দিল্লি:

রাফাল যুদ্ধ বিমান কেনা নিয়ে সংসদে আলোচনা চায় না  কংগ্রেস। আর তাই তাঁরা বিষয়টিকে এড়িয়ে যেতে চাইছে। এমনই দাবি  কেন্দ্রীয়  অর্থমন্ত্রী  অরুণ জেটলির। সেই ‘চ্যালেঞ্জ' গ্রহণ করার কথা জানিয়েছেন লোকসভায় কংগ্রেসের দলনেতা মল্লিকার্জুন খাড়গে। তিনি বলেছেন স্পিকার সুমিত্রা মহাজন  আলোচনার জন্য সময় নির্দিষ্ট  করলে  বুধবারই তা সম্ভব। মাস কয়েক আগে অনাস্থার সময় লোকসভাতেই রাফাল নিয়ে দুর্নীতির অভিযোগ আনেন রাহুল। সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে অভিযুক্ত করেন কংগ্রেস সভাপতি। সেই তখন থেকে রাফালকে কেন্দ্র করে রাজনৈতিক মহলে তরজা তুঙ্গে উঠেছে। কংগ্রেসের দাবি  রিলায়েন্স ডিফেন্সকে  অতিরিক্ত সুবিধা  পাইয়ে  দিয়েছেন প্রধানমন্ত্রী।      

হাসিনাকে ফোন করে শুভেচ্ছাবার্তা বাংলার মুখ্যমন্ত্রীর

দুর্নীতি হয়েছে দাবি করে সুপ্রিম কোর্টে মামলাও হয়েছে, কিন্তু সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে  এ নিয়ে তদন্তের কোনও কারণ নেই।  আদালত জানায় রাফাল যুদ্ধ বিমান কেনার ব্যাপারে কাউকে অতিরিক্ত সুবিধা  পাইয়ে  দেওয়া হয়েছে এমন কোনও প্রমাণ পাওয়া যায়নি।

এরপর সংসদের অন্দরে আরও একবার সরকারের উপর চাপ বাড়ানোর কাজ শুরু করে কংগ্রেস। শীত কালীন অধিবেশন শুরুর পর থেকেই রাফাল প্রসঙ্গে  যৌথ সংসদীয় কমিটি গঠনের দাবি  তুলেছে কংগ্রেস। এরপরই সোমবার অর্থমন্ত্রী বলেন, সাহস থাকলে আপানারা (কংগ্রেস) আলোচনায় বসুন। স্পিকার বলেন  ‘আমি  আলোচনা না করার কথা বলছি না । না বলার কোনও কারণ নেই। সংসদ আলোচনার জন্য তৈরি। কিন্তু আপনারাই জেপিসির দাবি জানাচ্ছেন।'   

ডিস্ক্লাইমার: অনীল আম্বানির সংস্থা রিলায়েন্স গ্রুপ রাফাল সংক্রান্ত কভারেজের জন্য এনডিটিভির বিরুদ্ধে ১০,০০০ কোটি টাকার মামলা করেছে।

 

.