This Article is From Dec 17, 2018

রাহুলকে প্রধানমন্ত্রী প্রার্থী করা হোক, বললেন স্ট্যালিন, প্রস্তাব নাকচ বিরোধীদের

ডিএমকে'র প্রধান এম কে স্ট্যালিন বিরোধী জোটের প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে রাহুল গান্ধীর নাম প্রস্তাব করার পরই বিরোধিতা করা শুরু করে বেশ কিছু উল্লেখযোগ্য বিরোধী দল

বিরোধীদের প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে রাহুল গান্ধীর নাম প্রস্তাব করলেন এম কে স্ট্যালিন।

চেন্নাই:

বিরোধীদের মহাজোট গড়ার প্রক্রিয়া রবিবার বড় ধাক্কা খেল। ডিএমকে'র প্রধান এম কে স্ট্যালিন বিরোধী জোটের প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে রাহুল গান্ধীর নাম প্রস্তাব করার পরই বিরোধিতা করা শুরু করে বেশ কিছু উল্লেখযোগ্য বিরোধী দল। গতকাল করুণানিধির মূর্তির উদ্বোধনের জন্য চেন্নাইতে গিয়েছিলেন রাহুল গান্ধী। তাঁর সঙ্গে ছিলেন ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী। ওই মূর্তির উদ্বোধনের পর একটি বৈঠক হয়। যেখানে উপস্থিত ছিলেন একাধিক বিরোধী নেতা। সেখানেই ডিএমকে প্রধান এম কে স্ট্যালিন বলেন, "মোদী সরকারকে ক্ষমতাচ্যুত করার ক্ষমতা আছে রাহুল গান্ধীর। দেশকে রক্ষার স্বার্থেই ওঁর হাত শক্ত করা উচিত"। এরপরই, ওই দাবির বিরোধিতা করে সমাজবাদী পার্টি, তেলুগু দেশম পার্টি, তৃণমূল কংগ্রেস, ন্যাশনাল কনফারেন্স, রাষ্ট্রীয় জনতা দল এবং সিপিএম। 

তিন রাজ্যেই কংগ্রেসের মুখ্যমন্ত্রীর শপথগ্রহণ আজঃ ১০'টি তথ্য

কে হবেন বিরোধীদের প্রধানমন্ত্রী প্রার্থী, তা নিয়ে এখনও পর্যন্ত মুখে কুলুপ এঁটেছিল কংগ্রেস সহ অন্যান্য বিরোধী দল। কিন্তু, গত সপ্তাহে হিন্দি বলয়ের তিনটি অতি গুরুত্বপূর্ণ রাজ্যে ক্ষমতায় আসার পর কংগ্রেসের হাত শক্ত হয়েছে বলে মনে করছে রাজনৈতিকমহল। অন্যদিকে, মমতা সহ বিরোধীদের একাধিক গুরুত্বপূর্ণ নেতা এবং নেত্রী এর আগেই জানিয়েছিলেন, তাঁরা জোটের নেতৃত্ব দিতে তৈরি। 

রাজ্যের পরিস্থিতি ক্রমশ ৩৫৬ ধারা লাগু করার মতো হয়ে উঠছে, দাবি দিলীপের

সূত্র জানিয়েছে, কংগ্রেসের সঙ্গে সন্ধির আগে সকল বিরোধীদের নিয়ে একটি মহাজোট গড়ার লক্ষ্যকেই এখন 'পাখির চোখ' করেছেন মমতা।

.