This Article is From Dec 04, 2018

মহাজোট নিয়ে দিল্লিতে বিরোধীদের মহাবৈঠক ১০ ডিসেম্বর

লোকসভা নির্বাচনের আগে বিরোধীদের মহাজোট তৈরি করার লক্ষ্য নিয়ে আগামী ১০ ডিসেম্বর নয়াদিল্লিতে আলোচনায় বসবেন দেশের প্রধান বিরোধী দলগুলির নেতারা।

মহাজোট নিয়ে দিল্লিতে বিরোধীদের মহাবৈঠক ১০ ডিসেম্বর

বৈঠকে উপস্থিত থাকার কথা রাহুল ও মমতার।

নিউ দিল্লি:

লোকসভা নির্বাচনের আগে বিরোধীদের মহাজোট তৈরি করার লক্ষ্য নিয়ে আগামী ১০ ডিসেম্বর নয়াদিল্লিতে আলোচনায় বসবেন দেশের প্রধান বিরোধী দলগুলির নেতারা। এই বৈঠক হবে পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশিত হওয়ার ঠিক আগেরদিন। প্রসঙ্গত, এই প্রস্তাবিত আলোচনার দিনের ঠিক পরেরদিন সংসদের শীতকালীন অধিবেশন শুরু হবে।


দীপক মিশ্রকে 'অনুপ্রাণিত' করেছিল অন্য কেউ, বললেন কুরিয়ান জোসেফ

রাজধানীর কন্সটিটিউশন ক্লাবের ওই বৈঠকে উপস্থিত থাকবেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নায়ডু, রাহুল গান্ধী, মমতা বন্দ্যোপাধ্যায়, শরদ যাদব, ফারুক আব্দুল্লা, রামগোপাল যাদব সহ অন্যান্য গুরুত্বপূর্ণ বিরোধী নেতারা।


রাজ্য থেকে সিপিএম গিয়েছিল, এবার কেন্দ্র থেকে বিজেপি যাবে, বললেন মমতা

নামপ্রকাশে অনিচ্ছুক এক বিরোধী দলনেতা সংবাদসংস্থা আইএএনএসকে বলেন, ওই বৈঠকে আলোচনা হবে নরেন্দ্র মোদীর সরকারের 'জনবিরোধী নীতি' নিয়ে। যাকে 'হাতিয়ার' করে রিজার্ভ ব্যাঙ্ক বা সিবিআইয়ের মতো সরকারি সংস্থার 'অপব্যবহার' করছে বিজেপি সরকার। এছাড়া রাফাল চুক্তি, নোটবাতিল, কৃষকদের সমস্যার মতো বিষয়গুলি নিয়ে সংসদে আলোচনা করে সরকারকে একঘরে করে দেওয়ারও পরিকল্পনার কথা ভাবা হবে বলে তিনি জানান।

.