Read in English
This Article is From May 21, 2018

কিউবায় বোয়িং 737 বিমান-দুর্ঘটনায় মৃতের সংখ্যা 100'র বেশি, জীবিত 3 জনকে উদ্ধার করা হয়েছে

কিউবান টেলিভিশন জানায়, সান্তিয়াগো দে লাস ভেগাস এবং বয়েয়রোর গ্রামের কাছে হাভানার প্রায় 12 মাইল দক্ষিণে দুর্ঘটনা ঘটে

Advertisement
ওয়ার্ল্ড (c) 2018 The Washington Post

মেক্সিকোর মন্ত্রক থেকে জানানো হয়েছে, বিমানটি 38 বছরের পুরোনো

মাটি ছাড়ার কয়েক মুহূর্তের মধ্যেই কিউবার একটি ঘরোয়া বিমান ধ্বংস হয়ে গেল শুক্রবার। কিউবা সরকারের আধিকারিক এবং সংবাদমাধ্যম এ কথা জানিয়েছেন। 100 জনেরও বেশি মানুষ এই ঘটনায় নিহত হয়ে দেশের বাণিজ্যিক বিমানগুলোর নিরাপত্তাহীন দশার প্রকৃত ছবি চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল।

জাতীয় বিমানসংস্থা কিউবানা দে অ্যাভিয়াসিয়নের বোয়িং 737-200 বিমানটি হাভানার জোস মার্টি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কয়েক মাইল দূরের একটি মাঠে গিয়ে মুখ থুবড়ে পড়ে। বিমানযাত্রীর প্রকৃত সংখ্যা নিয়ে সংশয় রয়েছে। কিউবার সংবাদমাধ্যম জানিয়েছে, মোট যাত্রী ছিল 105 জন। তাঁদের মধ্যে ন’জন বিদেশি বিমানকর্মী।

কিউবার খবরের কাগজ গ্রানমা ঘটনার সঙ্গে সঙ্গেই মৃতদের প্রকৃত সংখ্যা জানায়নি। কিন্তু, তারা এটুকু জানিয়েছে যে, এই দুর্ঘটনায় মাত্র তিনজন যাত্রীই জীবিত রয়েছে।প্রাচ্যের সময় 12:08 নাগাদ এই ঘটনা ঘটে। গ্রানমা জানিয়েছে, ওই তিনজন জীবিত যাত্রীকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Advertisement
দুর্ঘটনার কারণ এখনও জানা যায়নি।

ফ্লাইট 972 নামের বিমানটি মেক্সিকোর গ্লোবাল এয়ারের। অন্তত ছ’জন মেক্সিকান কর্মী ছিল বিমানটিতে। অ্যাসোসিয়েটেড প্রেসকে এ কথা বলেন এক বিমান আধিকারিক। মেক্সিকোর যোগাযোগ ও পরিবহণ মন্ত্রক থেকে বিমানকর্মীদের শনাক্ত করা হয়েছে। তাদের মধ্যে ক্যাপ্টেন হোর্হে লুইজ নুনেজ স্যান্টোস এবং ফার্স্ট অফিসার মিগুয়েল অ্যাঞ্জেল অ্যারিয়োলা রামিরেজ দুজনেই মেক্সিকান।

Advertisement
1968 সালে আমেরিকায় বোয়িং 737-200 নিজেদের যাত্রা শুরু করে প্রথমবার। 30 বছর আগে বিমানটি নির্মাণ করা হয়েছিল।

 

Advertisement




Advertisement
(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
Advertisement