தமிழில் படிக்க Read in English
This Article is From Jul 28, 2020

একদিনে করোনা আক্রান্ত ৪৭,০০০ এর বেশি, ভারতে মোট সংক্রমিত ১৪.৮৩ লক্ষ মানুষ

Coronavirus: এখনও পর্যন্ত দেশে চিকিৎসা সহায়তায় মোট ৯,৫২,৭৪৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন, তবে সারা দেশে মোট ৩৩,৪২৫ জনের প্রাণ কেড়েছে করোনা ভাইরাস

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Coronavirus in India: দেশে করোনা সংক্রমণ ক্রমেই বাড়ছে, তবে সুস্থ হচ্ছেন অনেকেই

Highlights

  • করোনা সংক্রমণ নাগাড়ে বেড়ে চলেছে রাজ্যে
  • এখনও পর্যন্ত মোট ১৪,৮৩,১৫৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন
  • সুস্থ হয়েছেন মোট ৯,৫২,৭৪৩ জন
নয়া দিল্লি:

করোনা ভাইরাসের (Coronavirus) সংক্রমণ যেন রক্তবীজের মতো ছড়িয়ে যাচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক মঙ্গলবার সকালে যে পরিসংখ্য়ান দিয়েছে তাতে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় ভারতে ৪৭,০০০ এর বেশি মানুষ নতুন করে করোনা আক্রান্ত হয়েছে। সোমবার এই রোগে সংক্রমিত মোট ৪৭,৭০৩ জন। ফলে ভারতে মোট সংক্রমিতের সংখ্যা (Coronavirus in India) বেড়ে পৌঁছলো ১৪.৮৩ লক্ষে। সোমবার সারাদিনে ৬৫৪ জনের প্রাণ কেড়েছে কোভিড- ১৯ (Covid-19)। এখনও পর্যন্ত দেশে চিকিৎসা সহায়তায় মোট ৯,৫২,৭৪৩ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। তবে সারা দেশে মোট ৩৩,৪২৫ জনের প্রাণ কেড়েছে করোনা ভাইরাস। সরকারি পরিসংখ্যান বলছে দেশে এই মারণ রোগে মোট সংক্রমিত ১৪,৮৩,১৫৬ জন।

রাজ্যে বাড়ছে করোনা থেকে সুস্থতার সংখ্যা, গত ২৪ ঘণ্টায় রোগমুক্ত ২,১৬৬ জন

সোমবারই দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৪ লক্ষ পেরিয়ে যায়। তারপরে মঙ্গলবারও যে গতিতে এই রোগ নতুন নতুন মানবশরীর খুঁজে নিয়েছে তাতে মোট সংক্রমণ বেড়ে যে ভবিষ্যতে কোথায় পৌঁছতে পারে তা নিয়ে আতঙ্কিত সকলে। 

Advertisement

মঙ্গলবার সকালে করোনা থেকে পুনরুদ্ধার হার বেড়ে দাঁড়িয়েছে ৬৪.২৩ শতাংশে পাশাপাশি করোনা পরীক্ষা করা মোট সংখ্যার মধ্যে পজিটিভ রোগীদের শতকরা হার এখন ৯.০৩ শতাংশ।

অক্সফোর্ডে তৈরি কোভিড ভ্যাকসিনের মানবদেহে পরীক্ষার জন্য প্রস্তুত ভারত

Advertisement

পশ্চিমবঙ্গেও পাল্লা দিয়ে বাড়ছে কোভিড সংক্রমণ। রাজ্যের স্বাস্থ্য দফতরের সাম্প্রতিক পরিসংখ্যান অনুযায়ী, সোমবার পশ্চিমবঙ্গে ২,১১২ জন নতুন করোনা রোগীর সন্ধান পাওয়া গেছে। এর ফলে সব মিলিয়ে এরাজ্যে এখনও পর্যন্ত ৬০,৮৩০ জন এই রোগের কবলে পড়েছেন। তবে আশার কথা এই যে গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে মোট ২,১৬৬ জন রোগীকে করোনা মুক্ত বলে ঘোষণা করে হাসপাতাল থেকে ছাড়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জন রোগীর প্রাণ কেড়েছে করোনা ভাইরাস। ফলে পশ্চিমবঙ্গে করোনায় মৃতের সংখ্যা বেড়ে এখন ১,৪১১ জন।

রাজ্যে বর্তমানে ১৯,৫০২ জন করোনায় ভুগছেন। পাশাপাশি এখনও পর্যন্ত চিকিৎসা সহায়তায় ৩৯,৯১৭ জন কোভিড -১৯ রোগী পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। ফলে রাজ্যে করোনা থেকে সুস্থতার হার বেড়ে ৬৫.৬২ শতাংশে এসে পৌঁছেছে। করোনা সংক্রান্ত ওই পরিসংখ্যানে আরও জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টার মধ্যে রাজ্যে ১৭.০০৫ জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে কোভিড-১৯ টেস্টের জন্যে পাঠানো হয়েছে।

Advertisement