Read in English
This Article is From Sep 05, 2019

৯০ ঘন্টারও বেশী সময়ে সিবিআইয়ের ৪৫০ প্রশ্নের উত্তর দিয়েছেন পি চিদাম্বরম: সূত্র

INX Media Case: সূত্রের খবর, হেফাজতে থাকাকালীন আরও পাঁচ অভিযুক্ত এবং সাক্ষীর মুখোমুখি হয়েছেন পি চিদাম্বরম

Advertisement
অল ইন্ডিয়া Translated By

সূত্রের খবর, ২০ সেপ্টেম্বরের মধ্যে চার্জশিট দাখিল করতে পারে সিবিআই।

নয়াদিল্লি:

আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারিতে গ্রেফতার হওয়ার পর, সিবিআই হেফাজতে থাকাকালীন, তদন্তকারীদের জেরার মুখে, ৯০ ঘন্টারও বেশী সময়ে ৪৫০ টি প্রশ্নের উত্তর দিয়েছেন পি চিদাম্বরম, সূত্র মারফৎ জানতে পেরেছে NDTV। আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারিতে বিদেশী বিনিয়োগে সহায়তা করার যে অভিযোগ উঠেছে, তা নিয়ে ফরেন ইনভেস্টমেন্ট প্রমোশন বোর্ড সম্পর্কিত প্রশ্ন করা হয়েছে প্রাক্তন অর্থমন্ত্রীকে। আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারিতে, পি চিদাম্বরম এবং তাঁর ছেলের বিরুদ্ধে, অপর অভিযুক্তের সঙ্গে মেলের মাধ্যমে যোগাযোগ করার অভিযোগ উঠেছে। ২০০৭ এ অর্থমন্ত্রী থাকাকালীন, ছেলে কার্তি চিদাম্বরমের অনুরোধে পিটার মুখোপাধ্যায় এবে ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের আইএনএক্স মিডিয়াকে ঘুষ নিয়ে বিদেশী বিনিয়োগ পাইয়ে দিতে সাহায্য করার অভিযোগ রয়েছে পি চিদাম্বরমের বিরুদ্ধে।

বিচারবিভাগীয় হেফাজতে পি চিদাম্বরম, বললেন “শুধুমাত্র অর্থনীতি নিয়ে চিন্তিত”

সূত্রের খবর, হেফাজতে থাকাকালীন, অন্য পাঁচ অভিযুক্ত এবং সাক্ষীর মুখোমুখি হন পি চিদাম্বরম। তবে তৎকালীন, ফরেন ইনভেস্টমেন্ট প্রমোশন বোর্ডে চেয়ারম্যান ডি সুব্বারাওয়ের মুখোমুখি হননি পি চিদাম্বরম।

Advertisement

সূত্রের খবর, ২০ সেপ্টেম্বরের মধ্যে চার্জশিট দাখিল করতে পারে সিবিআই।

দিল্লি আদালতের নির্দেশে বৃহস্পতিবার তিহার জেলে পাঠানো হয় পি চিদাম্বরমকে। তার আগে দু সপ্তাহ সিবিআই হেফাজতে ছিলেন তিনি। ইডির গ্রেফতারি থেকে তাঁর সুরক্ষার আবেদন খারিজ করে দেয় সুপ্রিম কোর্ট, এদিন আদালতে জানান, ইডির হেফাজতে যেতে রাজি তিনি। যদিও তা মানেননি বিচারক।

Advertisement

“চার্জশিট আশা করি না”, বললেন ছেলে কার্তি চিদাম্বরম

বৃহস্পতিবারই এয়ারসেল ম্যাক্সিস মামলায় পি চিদাম্বরমের আগাম জামিনের আবেদন গ্রহণ করে দ্বিতীয় বিশেষ আদাললত। প্রাক্তন অর্থমন্ত্রীর সঙ্গে সঙ্গেই আরেক অভিযুক্ত, তথা তাঁর কার্তি চিদাম্বরমের গ্রেফতারি থেকেও সুরক্ষা দেয় আদালত।

Advertisement

সূত্রের খবর, তিহার জেলের ৭ নম্বর জেলের ৯ নম্বর ওয়ার্ডে থাকবেন পি চিদাম্বরম। ১৯ সেপ্টেম্বর তিহার জেলে রাখা হবে তাঁকে। জেড ক্যাটাগরির নিরাপত্তা থাকায়, তাঁর জন্য একটি আলাদা সেল, একটি খাট, পশ্চিমি সুবিধাযুক্ত শৌচাগার এবং ওষুধের ব্যবস্থা করার আর্জি জানান কংগ্রেস নেতার আইনজীবী কপিল সিব্বল।

Advertisement