This Article is From Sep 05, 2019

৫%: কেন্দ্রীয় সরকারকে এক বাক্যে কটাক্ষ পি চিদাম্বরমের

সরকারী তথ্য অনুযায়ী, সাত বছরে অর্থনীতির বৃদ্ধির গতি নিম্মমুখী হয়ে এপ্রিল থেকে জুন মাস পর্যন্ত ৫ শতাংশ হয়েছে, একবছর আগে যা ছিল ৮ শতাংশ

মনমোহন সিং সরকারের অর্থমন্ত্রী ছিলেন পি চিদাম্বরম, প্রায়ই বিজেপির অর্থনৈতিক নীতির সমালোচনা করেন তিনি

নয়াদিল্লি:

দুর্নীতির অভিযোগে ২১ অগস্ট থেকে সিবিআই হেফাজতে রয়েছেন পি চিদাম্বরম (P Chidambaram)। ৬ বছরে অর্থনীতির বৃদ্ধির হার ছবছরের সবচেয়ে নিম্নমুখী হওয়া নিয়ে একবাক্য উত্তর দিলেন তিনি। সুপ্রিম কোর্ট থেকে বেরোনোর সময়, একটি ভিন্ন প্রশ্ন কেন সাংবাদিকরা। তার উত্তরে, চিরপরিচিত হাসিমুখে, একটিই কথা বলেন, -৫%। পুলিশ এবং সিবিআই আধিকারিক পি চিদাম্বরমকে প্রশ্ন করা হয়, “স্যার,আপনি কিছু বলতে চান? ১৫ দিন ধরে হেফাজতে রয়েছেন আপনি”। প্রাক্তন অর্থমন্ত্রী উত্তর দেন, “৫ শতাংশ”, জিডিপির হার পড়ে যাওয়া নিয়ে সরকারকে কটাক্ষ করে হাতের পাঁচ আঙুল দেখান তিনি।

পি চিদাম্বরম বলেন, “৫ শতাংশ কী ? আপনি মনে রাখবেন ৫ শতাংশ”।

সরকারী তথ্য অনুযায়ী, এপ্রিল থেকে জুনে, সাত বছরে অর্থনীতির গতি নিম্নমুখী হয়ে ৫ শতাংশে দাঁড়িয়েছে, একবছর আগে এই হার ছিল ৮ শতাংশ।

ছোট্টো ভিডিওটি রি-ট্যুইট করেন পি চিদাম্বরমের ছেলে কার্তি চিদাম্বরম, সঙ্গে একটি বাক্য: “রাষ্ট্রের অর্থনীতি সম্পর্কে পি চিদাম্বরম”।

খুব দ্রুতই, কংগ্রেসের তরফে ভিডিওটি ট্যুইট করা হয় এবং বলা হয়, : “কেন তিনি বিজেপি সরকারের প্রতি ভিত, সে সম্পর্কে দ্রুত মনে করিয়ে দেওয়া”।

মনমোহন সিং সরকারের অর্থমন্ত্রী ছিলেন পি চিদাম্বরম, প্রায়ই বিজেপির অর্থনৈতিক নীতির সমালোচনা করেন তিনি।

আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারিতে তাঁর বিরুদ্ধে তদন্ত করছে সিবিআই, বৃহস্পতিবার পর্যন্ত হেফাজতেই থাকবেন তিনি, তারপরেই, আদালত সিদ্ধান্ত নেবে, তিনি হেফাজতে থাকবে নাকি, তাঁকে মুক্তি দেওয়া হবে। সিবিআইয়ের অভিযোগ, ২০০৭-এ অর্থমন্ত্রী থাকাকালীন, পিটার মুখোপাধ্যায় ও ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের আইএনএক্স মিডিয়াকে বিদেশ লগ্নি পেতে সাহায্য করেছিলেন চিদাম্বরম, ছেলে কার্তি চিদাম্বরমের অনুরোধে আইএনএক্স মিডিয়াকে সাহায্য করেছিলেন তৎকালীন অর্থমন্ত্রী, এবং তার বিনিময়ে ঘুষ নিয়েছিলেন ছেলে কার্তি চিদাম্বরম।

.