Read in English
This Article is From Nov 08, 2018

"১৯ নভেম্বর সব পরিষ্কার হতে চলেছে",রিজার্ভ ব্যাঙ্ক বিতর্ক নিয়ে বললেন চিদম্বরম

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিদম্বরম আজ বললেন, সরকার ও রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার ভিতর যে দ্বন্দ্ব শুরু হয়েছে, তার মূল কারণ হল, কেন্দ্র রিজার্ভ ব্যাঙ্কের কাছ থেকে বহু অর্থের দাবি করেছে।

Advertisement
অল ইন্ডিয়া Translated By

রিজার্ভ ব্যাঙ্ক বিতর্ক নিয়ে সরকারকে একহাত নিলেন চিদম্বরম।

Highlights

  • Centre-RBI spat over huge sum of money: P Chidambaram
  • Imposition of never-before used rule meant to pressure RBI, he said
  • "Hope governor stands his ground," Mr Chidambaram said
নিউ দিল্লি:

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিদম্বরম আজ বললেন, সরকার ও রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার ভিতর যে দ্বন্দ্ব শুরু হয়েছে, তার মূল কারণ হল, কেন্দ্র রিজার্ভ ব্যাঙ্কের কাছ থেকে বহু অর্থের দাবি করেছে। যা দিতে অস্বীকার করেছেন রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর। পাওনাগন্ডার সব বিচার হবে আগামী ১৯ নভেম্বর। যে দিন বোর্ড মিটিং হওয়ার কথা রয়েছে। বলেন চিদম্বরম। তিনি আরও বলেন, "রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর নিজের জায়গায় অটুট থাকবেন বলে আশা করছি"। রিজার্ভ ব্যাঙ্কের ওপর ভয়াবহ চাপ সৃষ্টি করা এবং গভর্নর উর্জিত প্যাটেলকে তাঁর পদ থেকে সরিয়ে যেতে বাধ্য করা মোটেই ভারতীয় অর্থনীতির পক্ষে ভালো হবে না বলেও জানান তিনি। 

মনমোহন সিংহ সরকারের অর্থমন্ত্রীর দাবি অনুযায়ী, কেন্দ্র রিজার্ভ ব্যাঙ্কের কাছ থেকে মোট ১ লক্ষ কোটি টাকা চেয়েছে। যা দিতে অস্বীকার করেছে রিজার্ভ ব্যাঙ্ক। "গভর্নর এই অর্থ দিতে অস্বীকার করাতেই সরকার রিজার্ভ ব্যাঙ্ককে অপদস্থ করা শুরু করেছে", বলেন চিদম্বরম।

Advertisement