This Article is From Aug 30, 2019

INX Media Case: সোমবার পর্যন্ত বাড়ানো হল চিদাম্বরমের সিবিআই হেফাজত

P Chidambaram-এর বিরুদ্ধে ২০০৭-এ আইএনএক্স মিডিয়াতে প্রচুর পরিমাণে বিদেশি তহবিল সরবরাহের অনুমতি দানের অভিযোগ ওঠে। তাঁকে গ্রেফতার করে CBI

INX Media Case: সোমবার পর্যন্ত বাড়ানো হল চিদাম্বরমের সিবিআই হেফাজত

INX Media Case: বাড়ল পি চিদাম্বরমের সিবিআই হেফাজতের মেয়াদ

নয়া দিল্লি:

আইএনএক্স মিডিয়া মামলায় গ্রেফতার হওয়া প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদাম্বরমের (P Chidambaram) সিবিআই হেফাজত সোমবার পর্যন্ত বাড়িয়ে দিল বিশেষ আদালত । ২০০৭ সালে অর্থমন্ত্রী থাকাকালীন পুত্র কার্তি চিদাম্বরমের অনুরোধে আইএনএক্স মিডিয়াকে (INX Media Case) বিশাল পরিমান বিদেশি বিনিয়োগ পাওয়ার ব্যাপারে অনুমতি দেন বলে অভিযোগ ওঠে। এর পরিবর্তে তাঁর ছেলে কার্তিকে বিরাট অঙ্কের ঘুষ দেন ওই মিডিয়া সংস্থা। এই অভিযোগের তদন্তে নেমেই পি চিদাম্বরমকে গ্রেফতার করে সিবিআই। ওই একই মামলায় অভিযুক্ত চিদাম্বরম পুত্র কার্তিও আপাতত জামিনে মুক্তিপ্রাপ্ত রয়েছেন। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর আইনজীবী গতকাল (বৃহস্পতিবার) সুপ্রিম কোর্টে একটি আবেদন করেন যাতে সোমবার পর্যন্ত সিবিআই হেফাজতেই তাঁকে রাখা হয়।

তবে সিবিআই হেফাজতের মেয়াদ বৃদ্ধি নিয়ে সিবিআইকে প্রশ্ন করে আদালত। "এই তদন্ত কি কয়েক মাস চলবে?" আদালতের এই প্রশ্নের উত্তরে সিবিআইয়ের প্রতিনিধিত্বকারী অতিরিক্ত সলিসিটার-জেনারেল কেএন নটরাজ বলেন যে সংস্থাটি পি চিদাম্বরমকে প্রতিদিন ৮-১০ ঘণ্টা জিজ্ঞাসাবাদ করছে এবং তদন্তটি এখনও চলছে।

পি চিদাম্বরম জানান যে এজেন্সি তাকে ৫৫ ঘণ্টা ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ করেছে এবং প্রায় ৪০০ টি প্রশ্ন জিজ্ঞাসা করা হয়েছে তাঁকে।

বৃহস্পতিবার আগামী সোমবার পর্যন্ত সিবিআইয়ের হেফাজতে থাকার বিষয়ে সুপ্রিম কোর্টে তাঁর আইনজীবী যে প্রস্তাব দেন তাতে তিনি অসন্তুষ্ট বলে মন্তব্য করে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বলেন যে তাঁর হেফাজত বাড়ানোর কোনও যৌক্তিকতা নেই। "সুপ্রিম কোর্টে যা ঘটেছিল তা আমার আইনজীবী এবং সলিসিটার জেনারেল (তুষার মেহতা)- এর মধ্যে পারস্পরিক যুক্তি-তর্ক ছিল", বলেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

অতিরিক্ত সলিসিটার জেনারেল পি চিদাম্বরমকে তাঁর নিজস্ব যুক্তি দেওয়ার বিষয়ে আপত্তি জানালে প্রাক্তন মন্ত্রী পাল্টা জবাব দেন: "আমি তোমার দয়ায় এখানে নেই; আমি এখানে আদালতের কৃপাপ্রার্থী"।

আদালত অবশ্য কংগ্রেস নেতার আইনজীবীর যুক্তি অনুযায়ীই সোমবার পর্যন্ত তাঁর হেফাজত বাড়িয়ে দিতে রাজি হয়েছে।

.