தமிழில் படிக்க Read in English
This Article is From Aug 22, 2019

"পিটার বা ইন্দ্রাণী মুখার্জীর সঙ্গে দেখাই হয়নি":বললেন কার্তি চিদাম্বরম

INX Media মামলায় প্রাক্তন অর্থমন্ত্রী P Chidambaram -এর গ্রেফতারির পরিপ্রেক্ষিতে মুখ খুললেন তাঁর ছেলে কার্তি চিদাম্বরম

Advertisement
অল ইন্ডিয়া Translated By
নয়া দিল্লি:

INX Media মামলায় প্রাক্তন অর্থমন্ত্রী P Chidambaram -এর গ্রেফতারির পরিপ্রেক্ষিতে মুখ খুললেন তাঁর ছেলে কার্তি চিদাম্বরম। Karti Chidambaram বলেন, সরকারের সর্বাধিক সোচ্চার সমালোচকের মুখ বন্ধ করার চেষ্টাতেই গ্রেফতার করা হয়েছে পি চিদাম্বরমকে। "আমাকে ২০ বার তলব করা হয়েছিল, চারবার অভিযান চালানো হয়েছিল। তারপরেও এখনও কোনও মামলা দায়ের করতে পারেনি তাঁরা," বৃহস্পতিবার সকালে চেন্নাই থেকে দিল্লি বিমানবন্দরে এসে সাংবাদিকদের বলেন কার্তি চিদাম্বরম। একথাও জানান যে শহরে কংগ্রেসের প্রতিবাদ কর্মসূচিতেও অংশ নেবেন তিনি । গত লোকসভা নির্বাচনে বাবা পি চিদাম্বরমের দীর্ঘদিনের নির্বাচনী কেন্দ্র শিবগঙ্গা থেকে সংসদ নির্বাচিত হন কার্তি চিদাম্বরম। তবে তাঁর বাবার বিরুদ্ধে ওঠা অভিযোগের কেন্দ্রবিন্দুতে রয়েছেন তিনিই।

P Chidambaram-এর বিরুদ্ধে মামলা ইন্দ্রাণী মুখার্জীর বয়ানের ভিত্তিতেই গঠিত

তদন্তকারীদের মতে ছেলে কার্তির অনুরোধ উপেক্ষা করতে না পেরেই দুর্নীতিতে জড়িয়ে পড়েন পি চিদাম্বরম। ২০১৭ সালে, কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই একটি এফআইআর দায়ের করে অভিযোগ করে যে বিদেশি বিনিয়োগ সংক্রান্ত বোর্ড বা এফআইপিবি আইএনএক্স মিডিয়াকে  ২০০৭ সালে বিদেশ থেকে ৩০৫ কোটি টাকার তহবিল পাওয়ার জন্য ছাড়পত্র দিয়েছিল। সিবিআইয়ের পাশাপাশি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটও একটি আর্থিক তছরুপের মামলা দায়ের করে। প্রসঙ্গত সেই সময়েই কেন্দ্রীয় অর্থমন্ত্রী হিসাবে দায়িত্বে ছিলেন পি চিদাম্বরম, যিনি আইএনএক্স মিডিয়াকে ওই বিপুল অঙ্কের বিদেশি তহবিল পাওয়ার ব্যাপারে সাহায্য করেছিলেন বলে অভিযোগ উঠেছে। বিনিময়ে পি চিদাম্বরমের ছেলে কার্তিকে বিপুল অর্থ ঘুষ দেয় আইএনএক্স মিডিয়া।

Advertisement

পি চিদাম্বরম এবং তাঁর ছেলের নাম নেন আইএনএক্সের সহ-প্রতিষ্ঠাতা পিটার এবং ইন্দ্রাণী মুখার্জী, যাঁরা বর্তমানে মেয়ে শীনা বোরা হত্যার মামলায় জেলে আছেন । মিঃ চিদাম্বরম অভিযোগ অস্বীকার করেছেন এবং কার্তিও এই অভিযোগ অস্বীকার করেছেন।

P Chidambaram Arrest: নাটকীয় গ্রেফতারের পর CBI -এর দফতরে পি চিদাম্বরম, আজ তোলা হবে আদালতে

Advertisement

কার্তি চিদাম্বরম সাংবাদিকদের বলেন, "আমি পিটার এবং ইন্দ্রাণী মুখার্জীর সঙ্গে বা তাঁদের সঙ্গে যুক্ত কারও সঙ্গে কখনও সাক্ষাতই করিনি।"

তিনি আরও যোগ করেন, "সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের সময় আমি তাঁদের সঙ্গে আমার কেবল একবারই সাক্ষাৎ হয়েছিল। এফআইপিবির সঙ্গে যুক্ত কারও সঙ্গে আমি কখনও দেখাও করিনি, আমি এফআইপিবির প্রক্রিয়া সম্পর্কেও জানি না।"

Advertisement

বুধবার রাতে, তাঁর বাবাকে নাটকীয়ভাবে দিল্লিতে গ্রেফতার করার সময় কার্তি চেন্নাইতে ছিলেন। এর পিছনে কারা রয়েছেন একথা সাংবাদিকরা জিজ্ঞাসা করলে তিনি উত্তর দেন: "হ্যাঁ, অবশ্যই, এই সব ঘটনা বিজেপিই ঘটাচ্ছে। আর কে? আপনি কি ডোনাল্ড ট্রাম্পের কথা ভাবছেন? "

তবে সিবিআইয়ের আধিকারিকরা জানিয়েছেন যে কার্তি চিদাম্বরমকে তাঁর বাবার সঙ্গে দেখা করতে দেওয়া হবে।

Advertisement

Advertisement