This Article is From Mar 05, 2019

সতর্কতা মূলক পদক্ষেপ হিসেবে মাসুদের ভাইকে আটক করল পাকিস্তান প্রশাসন

জইশ প্রধান  মাসুদ আজাহারের ভাইকে আটক করল  পাকিস্তান প্রশাসন। তার সঙ্গে  আরও  ৪৩ জনকে  সতর্কতা মূলক পদক্ষেপ হিসেবে আটক করা  হয়েছে বলে খবর।

সতর্কতা মূলক পদক্ষেপ হিসেবে মাসুদের ভাইকে আটক করল পাকিস্তান প্রশাসন

হাইলাইটস

  • সতর্কতা মূলক পদক্ষেপ হিসেবে মাসুদের ভাইকে আটক করল পাকিস্তান
  • তার সঙ্গে আরঅ ৪৩ জনকেও আটক করেছে পাকিস্তান
  • এফএটিএফ - এর বেধে দেওয়া সময় এগিয়ে আসাতেই উদ্যোগ
নিউ দিল্লি:

জইশ প্রধান  মাসুদ আজাহারের ভাইকে আটক করল  পাকিস্তান প্রশাসন। তার সঙ্গে  আরও  ৪৩ জনকে  সতর্কতা মূলক পদক্ষেপ হিসেবে আটক করা  হয়েছে বলে খবর। পাক সরকারের থেকে এক বিবৃতি জারি করে বলা হয়েছে কয়েকটি  সংগঠনের বিরুদ্ধে  ব্যবস্থা  নেওয়া হচ্ছে। সেগুলির সঙ্গে জড়িত আছে এমন ব্যক্তিদের সতর্কতা মূলক পদক্ষেপ হিসেবে আটক আটক  হয়েছে। জাতীয় নিরাপত্তা  পরিষদের বৈঠকে   গৃহিত এই  সিদ্ধান্তের জেরে  আগামী দিনেও  আটক করার প্রক্রিয়া চলবে।  
 

ঠিক একদিন আগে রাষ্ট্রসঙ্ঘের বলে দেওয়া  রাস্তায় হেঁটে জঙ্গি  সংগঠনের উপর নিষেধাজ্ঞা জারির প্রক্রিয়া শুরু করে পাকিস্তান। এই পদক্সেপের মানে  নিষদ্ধ ঘোষিত হওয়া    জঙ্গিদের হাতে থাকা সম্পদ থেকে শুরু করে অন্য সমস্ত কিছুর দখল নিয়েছে পাক প্রশাসন।

বিশেষজ্ঞদের অনুমান পাকিস্তান প্রশাসনের এই তৎপরতার কয়েকটি  কারণ আছে। তার মধ্যে  সবচেয়ে  বড়  কারণ  হল আন্তর্জাতিক সংস্থা  এফএটিএফ-এর নির্দিষ্ট করে দেওয়া  সময়সীমা। সেটি শেষ হওয়ার আগে জঙ্গি  দমনে উল্লেখযোগ্য পদক্ষেপ না করতে  পারলে পাকিস্তানকে  কালো তালিকা ভুক্ত করে  দেওয়া হবে। আর সেটা হলে আর্থিক চাপে পড়বে  পাকিস্তান।  উন্নয়নের কাজ করতে  অর্থ সাহায্য করে এমন কোনও আন্তর্জাতিক সংস্থাই ঋণ দেবে না  পাকিস্তানকে।

.