Read in English
This Article is From Sep 19, 2018

এশিয়া কাপ কাপ দেখার জন্য ভারতীয় ভক্তকে অর্থসাহায্য করলেন পাক দলের 'চাচা'

এশিয়া কাপ (Asia Cup) দেখার জন্য সংযুক্ত আরব আমিরশাহিতে যাওয়ার মতো অর্থ না থাকায় এক বিপন্ন ভারতীয় ক্রিকেট ভক্তকে সাহায্যের জন্য এগিয়ে এলেন পাকিস্তানের এক ভক্ত।

Advertisement
অল ইন্ডিয়া Translated By

Asia Cup 2018...'চাচা'র সঙ্গে সুধীর গৌতম।

নিউ দিল্লি:

সীমান্তের দুই প্রতিবেশি দেশের সৌহার্দ্যের চিহ্ন হিসেবে এক দৃষ্টান্তমূলক ঘটনার জন্ম হল। এশিয়া কাপ (Asia Cup) দেখার জন্য সংযুক্ত আরব আমিরশাহিতে (UAE) যাওয়ার মতো অর্থ না থাকায় এক বিপন্ন ভারতীয় ক্রিকেট ভক্তকে সাহায্যের জন্য এগিয়ে এলেন পাকিস্তানের এক ভক্ত। ভারতীয় ক্রিকেটের এক উল্লেখযোগ্য ভক্ত হলেন সুধীর গৌতম। গোটা শরীর তেরঙাতে রাঙিয়ে মুখে ‘মেন ইন ব্লু’ চিৎকার নিয়ে থাকা আকর্ষণীয় সুধীর গৌতমকে টিভিতে কখনও দেখেননি, এমন দর্শক বিরল। সেই সুধীর গৌতমই এশিয়া কাপ 2018'র জন্য টিকিট কেনার অর্থ জোগাড় করতে পারবেন না বলে সেখানে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

এই কথাটিই জানতে পেরেছিলেন পাকিস্তান ক্রিকেট দলের কিংবদন্তী ভক্ত মহম্মদ বশির ওরফে ‘চাচা শিকাগো’। ভারতীয় দলের জন্য যেমন সুধীর গৌতম, পাকিস্তান দলের জন্য তেমনই ‘চাচা’। প্রৌঢ় মানুষটি গত কয়েক দশক ধরেই পাকিস্তান ক্রিকেট দলের খেলার সঙ্গে আন্তরিকভাবে জড়িয়ে রয়েছেন। সুধীর গৌতমের এশিয়া কাপে যাওয়ার খরচটা দেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেন তিনি।

খেলার ওয়েবসাইট www.xtratime.in–কে মহম্মদ বশির বলেন, “আমি সুধীরকে বলেছিলাম, তুমি শুধু এখানে একবার চলে এসো। তারপর তোমার পুরো দেখভালের দায়িত্ব আমার। আমি খুব ধনী মানুষ নই। কিন্তু, আমার হৃদয়টি মহাসাগরের মতো। আমি যদি তোমাকে সাহায্য করি, তাহলে আল্লা খুশি হবেন”।

Advertisement

আজ তাঁরা দুজনেই একই স্টেডিয়ামে বসে ভারত-পাকিস্তানের খেলা দেখতে দেখতে প্রিয় দলের হয়ে গলা ফাটাবেন।

 

 

Advertisement