This Article is From Apr 01, 2019

সীমান্ত সংলগ্ন এলাকায় পাকিস্তানের ড্রোন, জবাব ভারতের

Pak Drone: সূত্রের খবর, পঞ্জাবের খেমকরন সেক্টরে (Punjab's Khemkaran sector) পাকিস্তানী ড্রোন (Pakistani drone)দেখতে পায় সেনাবাহিনী।

সীমান্ত সংলগ্ন এলাকায় পাকিস্তানের ড্রোন, জবাব ভারতের

পাকিস্তানী ড্রোন দেখতে পাওয়ার পরেই দুটি Sukhoi-30MKIs যুদ্ধবিমান পাঠায় ভারত।

নিউ দিল্লি:

আজ সকালে পঞ্জাবের খেমকরন সেক্টরে (Punjab's Khemkaran sector) দুটি পাকিস্তানী ড্রোন দেখতে পায় সেনাবাহিনী। এরপরেই দুটি সুখোই-30MKI(Sukhoi-30MKI)যুদ্ধবিমান তরিঘরি পাঠানো হয়।

২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটে জইশ-ই-মহম্মদের ঘাঁটিতে বিমান হানার পর, বিগত দু মাসে রাজস্থান এবং গুজরাট সীমান্তে একাধিক পাক ড্রোন গুলি করে নামিয়েছে বায়ুসেনা।

সীমান্তে একে অপরের ওপর নজরদারি চালাতে ড্রোন ব্যবহার করে ভারত পাকিস্তান, দুপক্ষই।

আমেরিকার থেকে পাওয়া F-16 যুদ্ধবিমানও ব্যবহার করেছে পাকিস্তান। তাঁর MiG-21 যুদ্ধবিমানটিও শত্রুপক্ষের গুলি খাওয়ার আগে একটি পাকিস্তানী যুদ্ধবিমানকে গুলি করে নামিয়েছিলেন ভারতীয় বায়ুসনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান। তাঁকে আটক করে পাকিস্তান এবং পরে ছেড়ে দেয়।

ইতিবাচক অগ্রগতি", মাশুদ আন্তর্জাতিক অপরাধী তালিকাভুক্ত করা নিয়ে প্রতিক্রিয়া চিনের

গত মাসেই বায়ুসেনা প্রধান ইঙ্গিত দেন, পূর্ণ প্রস্তুতি রয়েছে ভারতীয় বায়ুসেনার।

ফেব্রুয়ারিতে জম্মু কাশ্মীরে জাতীয় সড়কে পুলওয়ামায় জঙ্গি হামলায় শহিদ হন ৪০ জন সিআরপিএফ জওয়ান। তারপরেই জইশের ঘাঁটিতে বোমা নিক্ষেপ করে ভারত।পুলওয়ামা হামলার দায় স্বীকার করে পাক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ।ভারত সহ আমেরিকা, ব্রিটেন, ফ্রান্সের মতো মিত্র রাষ্ট্রগুলি জইশ প্রধান মাশুদ আজাহারকে নিষিদ্ধ করা এবং তাকে রাষ্ট্রসংঘে আন্তর্জাতিক জঙ্গির তকমা দিতে পদক্ষেপ করছে, যদিও চিন সেই পথ আটকে রেখেছে বলে খবর।

.