This Article is From Nov 14, 2018

কাশ্মীরের চারটে প্রদেশও তো ভালোভাবে সামলাতে পারে না পাকিস্তান, মন্তব্য আফ্রিদির

বিদেশের মাটিতে  দাঁড়িয়ে  কাশ্মীর প্রসঙ্গে  আলটপকা  মন্তব্য  করে বসলেন একদা সবচেয়ে  কম বলে  করা সেঞ্চুরির মালিক।

Advertisement
ওয়ার্ল্ড

তাঁর  এই  মন্তব্যে  চরম  অস্বস্তিতে  পড়ল পাকিস্তান।

Highlights

  • আবার বিতর্ক উস্কে দিলেন প্রাক্তন পাক ক্রিকেটার শাহি আফ্রিদি
  • লন্ডনে দাঁড়িয়ে কাশ্মীর প্রসঙ্গে আলটপকা মন্তব্য করে বসলেন তিনি
  • তাঁর এই মন্তব্যে চরম অস্বস্তিতে পড়ল পাকিস্তান
নিউ দিল্লি :

ফের বিতর্ক উস্কে দিলেন প্রাক্তন পাক ক্রিকেটার শাহিদ আফ্রিদি। বিদেশের মাটিতে  দাঁড়িয়ে  কাশ্মীর প্রসঙ্গে  আলটপকা মন্তব্য করে বসলেন একদা সবচেয়ে  কম বলে  করা সেঞ্চুরির মালিক। লন্ডনে তিনি বলেন, ‘পাকিস্তান কাশ্মীর চায় না। কাশ্মীরের চারটি প্রদেশের দেখভালই ঠিক করে করতে  পারে না পাকিস্তান।' 38  বছরের এই প্রাক্তন তারকা ব্রিটিশ সংসদে ছাত্রদের সঙ্গে কথা বলছিলেন । সে  সময়  করা  তাঁর  এই  মন্তব্যে  চরম  অস্বস্তিতে পড়ল পাকিস্তান। একই সঙ্গে  আরেক তারকা ক্রিকেটারের প্রধানমন্ত্রিত্বে চলা সরকারও অস্বস্তিতে পড়ল।

ছাত্রদের তিনি বলেন, আমি বলছি পাকিস্তান কাশ্মীর  চায় না। ভারতকেও দেওয়ার দরকার নেই। কাশ্মীরকে স্বতন্ত্র থাকতে  দেওয়া হোক। আর কিছু না হোক মানবতা জীবিত থাকবে। মানুষের মৃত্যু বন্ধ হোক। পাকিস্তান কাশ্মীর চায় না। চারটি প্রদেশই তো  ভাল ভাবে  সামলাতে  পারে না  পাকিস্তান।  মানবতা  সবচেয়ে বড় কথা। ওখানে মানুষের মৃত্যু দুর্ভাগ্যজনক, যে সম্প্রদায়েরই হোক না কেন মানুষের মৃত্যু কখনই কাম্য  নয়।  সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া  ভিডিয়োতে তাঁকে এই মন্তব্য করতে  শোনা  গিয়েছে।

এপ্রিল মাসেও কাশ্মীর  নিয়ে  মন্তব্য করেন আফ্রিদি। তাঁর মনে  হয়েছিল কাশ্মীরের ব্যাপারে  রাষ্ট্রসঙ্ঘের হস্তক্ষেপ করা  উচিত। তারও অনেক আগে  2016 সালে আফ্রিদি  বলেন কাশ্মীরের বহু মানুষ পাকিস্তানের ক্রিকেটারদের সমর্থন করেন।   

Advertisement

তাঁর এ ধরনের মন্তব্যের পাল্টা  দিয়েছেন  টুইটার গ্রাহকরা। তাঁরা আফ্রিদিকে উদ্দেশ করে বলেছেন,  তারকার আগে নিজের দেশেরব অবস্থা  দেখা  উচিত। এখনও সন্ত্রাসবাদকে মোকাবিলা করতে  সক্ষম হয়নি পাকিস্তান। শুধু  তাই নয়,  দেশকে  বিশ্বকাপ দেওয়া ইমরান খানের  সরকার মুম্বই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদকে  সন্ত্রাসবাদীদের তালিকায় পর্যন্ত রাখেনি।                                                                       

          

Advertisement

           

Advertisement