Read in English
This Article is From Nov 07, 2019

অনলাইনে মহিলার ছদ্মবেশে ফাঁদে ফেলতে পারে পাক এজেন্ট, জওয়ানদের সতর্কবার্তা সেনার

পাকিস্তানী এজেন্টকে (Pakistani Agent) স্পর্শকাতর তথ্য সরবরাহ করায় যোধপুর স্টেশন থেকে এক জওয়ানকে মঙ্গলবার গ্রেফতার করা হয়

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from Agencies)

সূত্র মারফৎ জানা গিয়েছে, উচ্চ পদস্থ আধিকারিকদের নম্বর পেতে জওয়ানদের টার্গেট করেছে পাকিস্তানি এজেন্টরা

নয়াদিল্লি:

সেনা জওয়ানদের অনলাইনে টার্গেট করেছে পাকিস্তানি এজেন্টরা (Pakistani Agents), সেই কারণে, অনলাইনে বন্ধুত্ত্ব পাতানোর সময়ে, জওয়ানদের সতর্ক থাকার জন্য জওয়ানদের সতর্ক করে দিল সেনাবাহিনী। জওয়ান ও আধিকারিকদের বলা হয়েছে, বিশেষ করে কোনও আধ্যাত্মিক গুরু বা বিদেশী মহিলা অথবা বিশেষ কোনও বিষয়ের জোর দেওয়ার ব্যক্তিদের সঙ্গে কোনও তথ্য শেয়ার না করার বিষয়ে সতর্ক করে দেওয়া হয়েছে। সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানের এক এজেন্টকে গোপন তথ্য সরবরাহ করায় যোধপুরে হেফাজতে রাখা হয়েছে এক জওয়ানকে। তাঁর সঙ্গে ধৃত আরও এক জওয়ানকে প্রমাণের অভাবে ছেড়ে দেওয়া হয়।

জঙ্গি সংগঠন এবং সন্ত্রাসবাদে 'মদত' দিচ্ছে পাকিস্তান, সমীক্ষা আমেরিকার

গতমাসেই এই নির্দেশিকা জারি করা হয়, সেখানেই আভাস দেওয়া হয় যে, বিভিন্ন সম্পর্শকাতর এলাকায় নিযুক্ত সেনা জওয়ানদের টার্গেট করার জন্য ভুয়ো আইডি খুলে অনলাইনে সক্রিয় হয়ে উঠেছে পাকিস্তানি এজেন্টরা।সেনাবাহিনীর তরফে বলা হয়েছে, এখনও পর্যন্ত এই ধরণের ১৫০টি প্রোফাইল চিহ্নিত করেছে তারা।

Advertisement

সূত্র মারফৎ জানা গিয়েছে, উচ্চ পদস্থ আধিকারিকদের ফোন নম্বর পেতে জওয়ানদের টার্গেট করেছে পাকিস্তানি এজেন্টরা, সেনা মোতায়েন সম্পর্কে তথ্য পেতে চায়  তারা।  এক আধিকারিককে উদ্ধৃত করে সংবাদসংস্থআ পিটিআই জানিয়েছে, “প্রোফাইলগুলি স্বীকৃত, কারণ সেগুলি দুই থেকে তিন বছরের পুরানো”।

নির্দেশিকায় বলা হয়েছে, সবচেয়ে বেশী টার্গেট করা হয়েছে জুনিয়র আধিকারিক এবং জওয়ানদের।

Advertisement

কুলভূষণ যাদবের ক্ষেত্রে ভিয়েনা চুক্তি মানেনি পাকিস্তান: রাষ্ট্রসঙ্ঘকে বিশ্ব আদালত

পোখরানে থাকা ওড়িশার এক জওয়ানকে, যোধপুর রেলস্টেশন থেকে মঙ্গলবার তাঁরই এক সহকর্মীর সঙ্গে গ্রেফতার করা হয়। অতিরিক্ত ডাইরেক্টর জেনারেল অফ পুলিশ(গোয়েন্দা) উমেশ মিশ্রকে উদ্ধৃত করে সংবাদসংস্থা আইএএনএস জানিয়েছে, “সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানি মহিলা এজেন্টকে গোপন তথ্য দিত ওই জওয়ান। তার থেকে টাকাও নিয়েছে ওই জওয়ান”। তিনি জানান, যে সমস্ত প্রশ্ন করেছিল ওই মহিলা, তাতে সন্দেহ, যে ওই মহিলা পাকিস্তানি গোয়েন্দা সংস্থার সদস্য।

Advertisement

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলি দেখতে ক্লিক করুন: 

দু বছর ধরে পাকিস্তানি এজেন্টকে গুরুত্বপূর্ণ তথ্য সরবরাহের অভিযোগে, ওই জওয়ানের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ আনা হয়েছে।

Advertisement

(এজেন্সির তথ্য সংযোজিত হয়েছে)

Advertisement