தமிழில் படிக்க Read in English
This Article is From Sep 30, 2018

ভারতের আকাশপথে ঢুকে গেল পাক হেলিকপ্টার, গুলি করে নামানোর চেষ্টা সেনার

জম্মু ও কাশ্মীরের পুঞ্চে ভারতীয় বিমানপথের ওপর দিয়ে ঘুরতে দেখা গেল পাকিস্তানি হেলিকপ্টারকে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, পাকিস্তানি হেলিকপ্টার চোখে পড়ামাত্রই তা গুলি করে আকাশ থেকে নামানোর চেষ্টা করে ভারতীয় সেনা।

Advertisement
অল ইন্ডিয়া Translated By
শ্রীনগর:

একাধিক বিষয়ে বিবাদের কারণে দু’দেশের মধ্যে সম্পর্কের বরফ যখন আরও জমাট হচ্ছে, সেই সময়ই আরেকবার ঘোরতর সমস্যা এসে উপস্থিত হল সীমান্তের ওপার থেকে। জম্মু ও কাশ্মীরের পুঞ্চে ভারতের আকাশপথের ওপর দিয়ে ঘুরতে দেখা গেল পাকিস্তানি হেলিকপ্টারকে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, পাকিস্তানি হেলিকপ্টার চোখে পড়ামাত্রই তা গুলি করে আকাশ থেকে নামানোর চেষ্টা করে ভারতীয় সেনা। ভারত ও পাকিস্তানের চুক্তি অনুযায়ী, দুই দেশের হেলিকপ্টারই সীমান্তরেখার এক কিলোমিটারের মধ্যে আসতে পারবে না। একটি ভিডিওতে দেখা যাচ্ছে, সাদা রঙের একটি পাকিস্তানি হেলিকপ্টার উড়ে বেড়াচ্ছে পুঞ্চের একটি পাহাড়ের ওপরের আকাশ দিয়ে।   

ভিডিওতে স্পষ্ট শোনা যাচ্ছে, গুলির আওয়াজ। যাতে মালুম হয়, ভারতীয় সেনা প্রাণপণে চেষ্টা চালাচ্ছে গুলি করে ওই পাকিস্তানি হেলিকপ্টাটিকে নিচে নামানোর চেষ্টা জন্য।

দুপুর বারোটা পনেরো মিনিটে প্রথম দেখা যায় ওই হেলিকপ্টারটিকে। সূত্র জানিয়েছে, ভারতীয় সেনাবাহিনী জবাব দিতে শুরু করার প্রায় সঙ্গে সঙ্গেই পাকিস্তানি হেলিকপ্টারটি পাক-অধিকৃত কাশ্মীরের দিকে উড়ে যায়।

Advertisement

এই ঘটনার তীব্র নিন্দা করেছে ভারতীয় সেনাবাহিনী।

Advertisement