This Article is From Sep 13, 2018

মমতার অনুপস্থিতিতে গুরুতর পরিস্থিতি সামলাতে বিশেষ কমিটি গড়ল রাজ্য

গুরুতর পরিস্থিতি সামলাতে বিশেষ কমিটি তৈরি করল রাজ্য প্রশাসন।নবান্ন সূত্রে জানা  গিয়েছে মুখ্যমন্ত্রী কোনও কারণে রাজ্যের বাইরে গেলে এই কমিটি সিদ্ধান্ত নেবে

Advertisement
অল ইন্ডিয়া

কিমিটিতে রয়েছেন রাজ্যের বেশ কয়েকজন মন্ত্রী এবং আমলা ।

কলকাতা:

গুরুতর পরিস্থিতি সামলাতে বিশেষ কমিটি তৈরি করল রাজ্য প্রশাসন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুস্থিতিতে এরকম কোনও পরিস্থিতি তৈরি হলে কাজ করবে  কমিটি। এতে রাজ্যের বেশ কয়েকজন মন্ত্রী এবং আমলা রয়েছেন।

মাত্র দিন তিনেক বাদে ফ্র্যাঙ্কফুট এবং মিলান যাচ্ছেন মমতা। মানে বেশ কয়েকদিন  তিনি রাজ্যের বাইরে থাকবেন। সেই সময় কোনও গুরুতর পরিস্থিতি তৈরি হলে কাজ করবে  এই কমিটি। কারা কারা আছেন এই কমিটিতে? চেয়ারম্যান হয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

তাছাড়া পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় থেকে শুরু করে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম, পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী এবং আবাসন মন্ত্রী অরূপ বিশ্বাস থাকছেন কমিটি। আরও ছ’জন মন্ত্রীও থাকছেন কমিটিতে।

সচিবদের মধ্যে আছেন  সেচ দপ্তরের অতিরিক্ত মুখ্যসচিব নবীন প্রকাশ। তাছাড়া স্বরাষ্ট্র সচিব অত্রি ভট্টাচার্য, রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ করপুরকায়স্থ এবং কলকাতার  পুলিশ কমিশনার।

Advertisement

নবান্ন সূত্রে জানা  গিয়েছে মুখ্যমন্ত্রী কোনও কারণে রাজ্যের বাইরে গেলে এই কমিটি সিদ্ধান্ত নেবে। কয়েকদিন আগে মাঝেরহাট ব্রিজের  একাংশ ভেঙে পড়ার সময়ও রাজ্যের বাইরে ছিলেন মুখ্যমন্ত্রী।

যদিও তাঁর নির্দেশেই উদ্ধার কাজ থেকে শুরু করে সবটা হয়েছে।  শুধু তাই নয় ব্রিজ বিপর্যয়ের এক দিনের মধ্যে তিনিও ফিরে এসেছেন। কিন্তু দেশের বাইরে গেলে এত তাড়াতাড়ি ফেরা সম্ভব নয়। তাই এমন একটি কমিটি গঠন করা হলে খবর।                   

Advertisement
Advertisement