This Article is From Jan 20, 2020

সিসি ক্যামেরাতে ওটা কে! 'বাঘ' সন্দেহে এবার আতঙ্ক কোন্নগরের গ্রামে

সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে এক 'চার পেয়ের' বিচরণ। আর সোমবার সেই চতুষ্পদকে 'বাঘ' সন্দেহ করে ত্রাহি ত্রাহি রব হুগলির কোন্নগরের কানাইপুর গ্রামে।

Advertisement
অল ইন্ডিয়া Edited by (with inputs from PTI)

রয়্যাল বেঙ্গল টাইগার (প্রতীকী ছবি)

হুগলি:

সিসিটিভি ফুটেজে ধরা পড়েছে এক চার পেয়ের বিচরণ। আর সোমবার সেই চতুষ্পদকে 'বাঘ' (Tiger) সন্দেহ করে ত্রাহি ত্রাহি রব হুগলির (Hoogly) কোন্নগরের কানাইপুর গ্রামে। গ্রামেরই এক দোকানের বাইরে লাগানো সিসিটিভি দেখে এদিন সকাল থেকে যারপরনাই আতঙ্কে ভুগছে কানাইপুর। ওই ক্যামেরাতে দেখা গিয়েছে, বাঘের মতো কোনও এক প্রাণী হেলতে-দুলতে চলে যাচ্ছে। একাধিকবার সেই ফুটেজ খতিয়ে দেখেও সেই প্রাণী আদৌ 'বাঘ' কিনা শনাক্ত করতে পারেননি গ্রামবাসীরা। এরপরেই এদিন দুপুরে স্রেফ সন্দেহের বশে চন্দননগর কমিশনারেটে খবর পাঠান গ্রামবাসীরা। এরপর ওই ফুটেজ পরীক্ষা করে চন্দননগরের পুলিশ কমিশনার হুমায়ুন কবির বলেছেন, "ওটা বাঘ নয়। হয় ভাম বিড়াল, নয়তো বাঘরোল। আমরা ফুটেজ খতিয়ে দেখেই এই সিদ্ধান্তে এসেছি।"

তিনি জানান, বন দফতরকে খবর পাঠানো হয়েছে। ওই প্রাণী দেখলে কেউ যাতে আঘাত না করে, সেই আবেদনও করা হয়েছে। এরকমই এক ঘটনা রিষড়াতে পয়লা জানুয়ারি ঘটেছিল। সেই এলাকায় বাঘ সন্দেহে এক বাঘরোলকে পিটিয়ে মেরেছিলেন স্থানীয়রা। বিলুপ্ত প্রজাতির এই প্রাণী সংরক্ষণে উদ্যোগী পুলিশ। ভাম বিড়াল হোক ব বাঘরোল, নিরাপদে বন দফতরের হাতে তুলে দিতে চায় কমিশনারেট। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement