Read in English
This Article is From Sep 18, 2019

টিভির পর্দায় আড়াই বছরের হারানো ছেলের খোঁজ পেলেন বাবা-মা

টিভির পর্দায় ফুটে উঠেছিল একটি হোমের দৃশ্য। নদিয়া (Nadia) জেলায় অবস্থিত মানসিক ভারসাম্যহীনদের ওই হোমে হারিয়ে যাওয়া ছেলেকে দেখতে পান বাবা-মা।

Advertisement
অল ইন্ডিয়া Translated By

এত দিন পরে ছেলেকে খুঁজে পেয়ে বাবা-মা’র চোখের জল বাঁধ মানছিল না।

কলকাতা:

ঠিক যেন সিনেমার মতো। আড়াই বছর আগে হারিয়ে যাওয়া ১৩ বছরের সন্তানকে খুঁজে পেল বাবা-মা। সন্ধান দিল ‘দূরদর্শন কলকাতা' (Doordarshan Kolkata)। আসলে টিভির পর্দায় ফুটে উঠেছিল একটি হোমের দৃশ্য। নদিয়া (Nadia) জেলায় অবস্থিত মানসিক ভারসাম্যহীনদের ওই হোমে হারিয়ে যাওয়া ছেলেকে দেখতে পান বাবা-মা। রাজ্য সরকারের একটি বিজ্ঞপ্তি থেকে এই কথা জানা যাচ্ছে। ছেলেটির বাবা কার্তিক সাউ দ্রুত পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। এরপর দূরদর্শনের সংবাদ দফতরের সূত্রে সন্ধান মেলে ‌নিখোঁজ ছেলের। হোমটি অবস্থিত নাকাশিপাড়ায়। সেটি চালান মোসলেম মুন্সি। তিনি রাজ্য সরকারের রেশম চাষ দফতরের কর্মী।

বছর চারেকের ঘুমন্ত শিশুকে অপহরণের চেষ্টা, ধরা পড়ল সিসিটিভি ক্যামেরায় !

মোসলেম জানাচ্ছেন, দেড় বছর আগে ছেলেটিকে জেলা শিশু কল্যাণ কমিটি ‘নির্মল হৃদয়'-এ পাঠিয়ে দিয়েছিল।

Advertisement

২০১৭ সালের ১০ ফেব্রুয়ারি উত্তর কলকাতার আহিরিটোলায় নিজের বাড়ি থেকে নিখোঁজ হয়ে যায় মানসিক ভারসাম্যহীন ওই ছেলেটি। এরপর তার বাবা পুলিশে অভিযোগ দায়ের করেন।

Advertisement

গত বছর করিমপুর থেকে নদিয়া জেলা প্রশাসন ছেলেটিকে উদ্ধার করে ও প্রাথমিক ভাবে একটি সরকারি হোমে রেখে দেয়।

মোসলেম বলেছেন, ‘‘ছেলেটির বাবা-মা আমার সঙ্গে যোগাযোগ করেন। এরপর রবিবার নাকাশিপাড়ায় এসে ছেলের সঙ্গে দেখা করেন। এত দিন পরে ছেলেকে খুঁজে পেয়ে তাঁদের চোখের জল যেন বাঁধ মানছিল না।''

Advertisement

তিনি সংবাদ সংস্থা পিটিআইকে জানান, শিশু কল্যাণ কমিটির অফিসে আনুষ্ঠানিকতার পর ছেলেটিকে বাবা-মায়ের হাতে তুলে দেওয়া হয়।

Advertisement