Read in English
This Article is From Nov 18, 2019

Parliament's Winter Session Live Updates: নাগরিকত্ব সংশোধনী সহ ৫০ টি বিল উপস্থাপিত হওয়ার সম্ভাবনা

Parliament's winter session: নাগরিকত্ব (সংশোধনী) বিল সহ প্রায় ৫০ টি বিল সংসদে উপস্থাপনের কথা রয়েছে।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Parliaments's winter session: শীতকালীন অধিবেশন চলবে ১৩ ডিসেম্বর অবধি

নয়াদিল্লি:

সোমবার ১৮ নভেম্বর থেকে শুরু হচ্ছে সংসদের শীতকালীন অধিবেশন (winter session of parliament), চলবে ১৩ ডিসেম্বর অবধি। নাগরিকত্ব (সংশোধনী) বিল সহ প্রায় ৫০ টি বিল সংসদে উপস্থাপনের কথা রয়েছে। এই বিলে বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তানের হিন্দু, জৈন, খ্রিস্টান, শিখ, বৌদ্ধ এবং পার্সিদের নাগরিকত্ব দেওয়ার চেষ্টা করা হয়েছে। এছাড়াও আলোচনার জন্য উঠতে পারে হেলথ কেয়ার সার্ভিস পার্সোনেল এবং ক্লিনিকাল এস্টাব্লিশমেন্টস বিল, যার লক্ষ্য চিকিৎসক এবং স্বাস্থ্যসেবা কর্মীদের হিংসা থেকে রক্ষা করা। এছাড়াও, ট্রান্সজেন্ডার মানুষদের অধিকার রক্ষার জন্য একটি এবং সংবিধানের (তপশিলীউপজাতি) আদেশ ২০১৯, যাতে উপজাতি সম্প্রদায়কে অন্তর্ভুক্ত করার কথা রয়েছে তার সংশোধনী সহ মোট ১০ টি বিল রাজ্যসভায় বিচারাধীন রয়েছে তাও উঠে আসবে আলোচনায়। সংসদের শীতকালীন অধিবেশনটি চারটি ব্যক্তিগত সদস্যের দিন সহ ২৬ দিনের মধ্যে ২০ টি অধিবেশন হবে। গণপরিষদ দ্বারা ভারতের সংবিধান গৃহীত হওয়ার ৭০ তম বার্ষিকী উপলক্ষে ২৬ নভেম্বর সংসদের উভয় সভায় একটি যৌথ অধিবেশনও অনুষ্ঠিত হবে।

সংসদের শীতকালীন অধিবেশনের LIVE updates: 

Nov 18, 2019 14:37 (IST)

রাজ্যসভায় বিল পাস হয়ে আইন হয়ে, প্রসাশনের সংজ্ঞা এটাই: প্রধানমন্ত্রী মোদি

 

"রাজ্যসভা তার আড়াইশো তম অধিবেশনে বেশ কয়েকটি বিল পাস করেছে যা আইনে পরিণত হয়েছে, এটি দেশে প্রশাসনের সংজ্ঞাকেই চিত্রিত করে।"

Nov 18, 2019 14:34 (IST)
সংসদে এলেন সানি দেওল 

Nov 18, 2019 14:34 (IST)
কেন্দ্রীয় মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ ও কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী 

Nov 18, 2019 14:32 (IST)

ফারুক আবদুল্লাহর আটকের বিষয়ে কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী বক্তব্য রেখেছেন:

 

"ফারুক আবদুল্লাহ জিকে আটক করার পরে আজ ১০৮ দিন পেরিয়ে গেছে। এটা তো অত্যাচার করা হচ্ছে। আমরা চাই যে তাকে সংসদে আনা হোক। এটা তাঁর সাংবিধানিক অধিকার।"




Advertisement