Read in English
This Article is From Dec 18, 2018

মালিক কাজে, অ্যামাজন অ্যালেক্সা দিয়ে নিজের পছন্দের একগাদা জিনিস অর্ডার করলো টিয়া

‘‘অফিস থেকে বাড়ি ফিরে আমি শপিং লিস্ট চেক করতে গিয়ে অবাক হয়ে যাই। তারপরে সবক’টা জিনিসের অর্ডার ক্যানসেল করি।’’—বলেন তিনি।

Advertisement
অফবিট

আফ্রিকার গ্রে টিয়া দারুণ নকল করতে পারে

একটি প্রবাদ আছে না বেড়াল বেরোলেই ইঁদুরের দৌরাত্ম্য শুরু। ঠিক সেটাই বোধহয় মাথায় ছিল এই পোষ্য টিয়াপাখির। তাই যেই না তার মালিক বাড়ি থেকে বেড়িয়ে গেলেন সঙ্গে সঙ্গে সে আমাজনের ই কমার্স ওয়েবসাইট থেকে নিজের জন্য একগুচ্ছ জিনিষপত্র অর্ডার দিয়ে ফেললো। রোকো নামে একটি আফ্রিকার গ্রে টিয়া নিজের মালিকের আমাজন অ্যালেক্সা ডিভাইসের সাহায্য নিয়ে নিজের পছন্দের স্ন্যাক্স যেমন তরমুজ, কিসমিস, ব্রকোলি ও আইসক্রিমের অর্ডর দিয়েছে। শুধু তাই নয় একটি আলোর বাল্ব এবং ঘুড়িও দিয়েছিল সে— এমনটাই জানাচ্ছে বিবিসি-র রিপোর্ট।

মৃত্যুদিনে তাপসী মালিককে স্মরণ করলেন মমতা

এমনিতেই কথা নকল করতে পারার অসামান্য দক্ষতার জন্য আফ্রিকার গ্রে টিয়া বিখ্যাত।  

রোকোর মালিক ম্যারিয়ন উইস্চেনয়স্কি ডেইলি মেলকে জানিয়েছেন, তিনি যখন জানতে পারেন টিয়া কী কাণ্ডটাই ঘটিয়েছে, তিনি আশ্চর্য হয়ে যান। ‘‘অফিস থেকে বাড়ি ফিরে আমি শপিং লিস্ট চেক করতে গিয়ে অবাক হয়ে যাই। তারপরে সবক'টা জিনিসের অর্ডার ক্যানসেল করি।''—বলেন তিনি।

সরকারি চাকরি পেতে অত্যাধুনিক কায়দায় নকল! গ্রেফতার সাত

তবে এই প্রথমবার টিয়াটি নিজের কাজের জন্য শিরোনামে এল তা নয়, বিবিসি জানিয়েছে, রোকোকে বার্কশায়ারের ন্যাশনাল অ্যানিমেল ওয়েলফেয়ার ট্রাস্ট অভয়ারণ্য থেকে ম্যারিয়নের বাড়িতে পাঠানো হয়েছিল কারণ, সে এত খারাপ ভাষা ব্যবহার করতো যে কর্তৃপক্ষ চিন্তায় ছিলেন হয়তো তার কথা শুনে অন্য পাখিরাও খারাপ ভাষাই শিখবে।

ম্যারিয়ন উইস্চেনয়স্কি ওই অভয়ারণ্যেরই একজন কর্মী। তিনিই তখন রোকোকে নিজের অক্সফোর্ডশায়ারের বাড়িতে এনে রাখেন। তবে রোকোর এমন খারাপ ব্যবহার সত্ত্বেও ম্যারিয়ন উইস্চেনয়স্কি মনে করেন সেই সবথেকে মিষ্টি টিয়া। তিনি বলেন, ‘‘আগেও আমি কাজ সেরে বাড়ি ফিরলে রোকো রোমান্টিক গান চালিয়ে দিয়েছে। ও খুবই মিষ্টি।''

Advertisement

আরও খবর দেখুন এখানে

Advertisement