This Article is From Dec 04, 2018

ক্লাস নিয়ে বাড়ি চলে যাবেন না, পড়ুয়াদের সমস্যার কথাও শুনুন, শিক্ষকদের নির্দেশ পার্থর

সম্প্রতি শহরের একাধিক কলেজে পড়ুয়াদের অসন্তোষের খবর সামনে আসার পর থেকেই তার সমাধানে সচেষ্ট হয়েছিল রাজ্য সরকার। এই বার্তা তাতে নতুন সংযোজন।

ক্লাস নিয়ে বাড়ি চলে যাবেন না, পড়ুয়াদের সমস্যার কথাও শুনুন, শিক্ষকদের নির্দেশ পার্থর
কলকাতা:

পড়ুয়াদের সঙ্গে আরও বেশি করে কথা বলুন। বোঝার চেষ্টা করুন ওদের সমস্যাগুলো। শুধুমাত্র ক্লাস নিয়ে বাড়ি চলে এলে হবে না। সোমবার কলেজের অধ্যাপকদের উদ্দেশে এই কথা বলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সম্প্রতি শহরের একাধিক কলেজে পড়ুয়াদের অসন্তোষের খবর সামনে আসার পর থেকেই তার সমাধানে সচেষ্ট হয়েছিল রাজ্য সরকার। এই বার্তা তাতে নতুন সংযোজন। "শুধুমাত্র কলেজে গিয়ে ক্লাস নিয়ে বাড়ি চলে এলে হবে না। আপনাদের এবার থেকে পড়ুয়াদের কথাও শুনতে হবে মন দিয়ে। নিজেদের কলেজের ওপর বিশ্বাস ও শ্রদ্ধা রাখার জন্য আমি পড়ুয়াদেরও অনুরোধ করছি", বলেন তিনি।


রাজ্য থেকে সিপিএম গিয়েছিল, এবার কেন্দ্র থেকে বিজেপি যাবে, বললেন মমতা

ক্লাসে উপস্থিতি নিয়ে পড়ুয়াদের ভিতর যে ক্ষোভ জন্ম নিয়েছে তা মেনে নিয়ে পার্থ বলেন, সাত থেকে আটটি কলেজে এমন ঘটনা ঘটছে বলে খবর পেয়েছি।


মহাজোট নিয়ে দিল্লিতে বিরোধীদের মহাবৈঠক ১০ ডিসেম্বর

প্রসঙ্গত, কলকাতা বিশ্ববিদ্যালয়ের নতুন নিয়ম অনুযায়ী, ক্লাসে শতকরা ৬০ শতাংশ উপস্থিতির হার না থাকলে কোনও  পড়ুয়া সেমেস্টারে বসতে পারবে না৷ তাই নিয়েই কয়েকদিন ধরে বিভিন্ন কলেজ জুড়ে চলছে তীব্র অসন্তোষ।

.