This Article is From Feb 14, 2019

শিক্ষার মান নিয়ে রাজ্যের তিন প্রধান বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে বৈঠক পার্থ'র

ওই বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতা বিশ্ববিদ্যালয়, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা।

শিক্ষার মান নিয়ে রাজ্যের তিন প্রধান বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে বৈঠক পার্থ'র
কলকাতা:

রাজ্যের তিনটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বুধবার বৈঠক করলেন পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কীভাবে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে শিক্ষার মানের উন্নতি ঘটানো যায়, আলোচনা করলেন তা নিয়ে। ওই বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতা বিশ্ববিদ্যালয়, প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা। “এই বৈঠকের এজেন্ডা ছিল মূলত দুটো। প্রথমত, ভিডিও কনফারেন্সের আয়োজন, যাতে এক বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা অপর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের আলোচনা শুনতে পারবেন। দ্বিতীয়ত, অধ্যাপকদের জন্য ওয়ার্কশপের আয়োজন করা”, সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই কথা বলেন পার্থ চট্টোপাধ্যায়। এছাড়া, উচ্চশিক্ষার প্রতিষ্ঠানগুলির মধ্যে পড়ুয়াদের আদানপ্রদানের প্রক্রিয়াটিও আরও সুষ্ঠুভাবে সম্পন্ন করার ব্যাপারেও বৈঠকটিতে আলোচনা করা হয়েছে বলে জানা যায়।

তৃণমূল বিধায়ক হত্যা: ৭ ফেব্রুয়ারি পর্যন্ত গ্রেফতার নয় মুকুল রায়কে, রায় কলকাতা হাইকোর্টের

এই ভাবনাটি মূলত রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। এক বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের অন্য বিশ্ববিদ্যালয়ে গিয়ে পড়াশোনা করা। মতের আদানপ্রদান করা। এর ফলে একের চিন্তার বিকাশ অপরের মধ্যেও প্রবাহিত হবে বলে মনে করেন তিনি।

“প্রচারের আলো নিজের দিকে টানতেই দিল্লিতে গিয়েছেন মমতা”, প্রতিক্রিয়া বিজেপির

আগামী বছর ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ২০০-তম জন্মদিবস উপলক্ষে রাজ্য সরকারের বেশ কিছু পরিকল্পনা রয়েছে। সেগুলিও নিয়েও আলোচনা করেন পার্থ চট্টোপাধ্যায়। তার মধ্যে একটি হল বিদ্যাসাগর সেতুতে বিদ্যাসাগরের একটি মূর্তি স্থাপন করা।

.