This Article is From Apr 01, 2020

ছবিতে দেখুন, করোনার জেরে বন্ধ অ্যাকোয়ারিয়ামের তিমিদের সঙ্গে দেখা করতে গেল ছোট্ট পেঙ্গুইন!

ভিডিওটি শেয়ার করার সময় ক্যাপশনে শিকাগো অ্যাকোয়ারিয়াম লেখে, বেলুগা উত্তর গোলার্ধের প্রাণি, তাই সম্ভবত তারা কোনওদিনই পেঙ্গুইন দেখেনি বা দেখতে পাবেও না!

ছবিতে দেখুন, করোনার জেরে বন্ধ অ্যাকোয়ারিয়ামের তিমিদের সঙ্গে দেখা করতে গেল ছোট্ট পেঙ্গুইন!

Shedd Aquarium-এ বেলুগা তিমিদের সঙ্গে দেখা করতে গিয়েছে পেঙ্গুইন ওয়েলিংটন

হাইলাইটস

  • করোনার জেরে এখন বন্ধ বিশ্বের বিভিন্ন জাদুঘর, অ্যাকোয়ারিয়াম, চিড়িয়াখানা
  • শিকাগো অ্যাকোয়ারিয়ামের পেঙ্গুইন তাই দেখা সেরে ফেলল বেলুগাদের সঙ্গে
  • বেলুগা উত্তর গোলার্ধের প্রাণি, তাই সম্ভবত তারা কোনওদিনই পেঙ্গুইন দেখেনি

করোনাভাইরাসের জেরে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এখন বন্ধ বিশ্বের বিভিন্ন জাদুঘর, অ্যাকোয়ারিয়াম, চিড়িয়াখানা। তবে বন্ধ কেবল মানুষদের জন্য। পশুপাখিদের সঙ্গে দেখা করার জন্য কোনও বাধাই নেই পশুপাখিদের। আর তাই দিব্যি হেলেদুলে তিমি মাছদের সঙ্গে দেখা করতে বেরিয়ে পড়েছে ওয়েলিংটন। ওয়েলিংটন আসলে এক নাদুসনুদুস ভোলাভালা পেঙ্গুইন। করোনাভাইরাস মহামারীর কারণে শেড অ্যাকোয়ারিয়াম (Shedd Aquarium) সর্বজনীনভাবে বন্ধ। আর সেই কারণেই পেঙ্গুইনদের সুযোগ হয়েছে তাদের তত্ত্বাবধায়কদের সঙ্গে আরামে শহর ঘুরে বেড়ানোর। শিকাগো অ্যাকোয়ারিয়ামের (Chicago aquarium) পেঙ্গুইন তাই দেখা সেরে বন্ধু পাতিয়েই ফেলল বেলুগা তিমিদের সঙ্গে। তিমিরা পেঙ্গুইনকে, আর পেঙ্গুইন তিমিদের দেখে তো রীতিমতো তাজ্জব!

মঙ্গলবার শেড অ্যাকোয়ারিয়াম জানিয়েছে যে, সপ্তাহান্তে তাদের অন্যতম পুরনো পেঙ্গুইন ওয়েলিংটন বেলুগাদের সঙ্গে দেখা করতে গিয়েছিল। তিমি মাছেদের সঙ্গে দেখা করতে যাওয়া রকহপার পেঙ্গুইন ওয়েলিংটনের একটি মিষ্টি মতোন ভিডিও এখন অনলাইনে ভাইরাল। টুইটারে প্রায় ২ মিলিয়ন ‘ভিউজ' এই ভিডিওর।

“এই সপ্তাহান্তে ওয়েলিংটন কায়াভাক, মৈয়াক এবং শিশু অনিককে দেখতে গিয়েছিল। ওরাও এই ছোট্ট রকহপার পেঙ্গুইন সম্পর্কে খুবই আগ্রহী ছিল,” ভিডিওটি শেয়ার করার সময় ক্যাপশনে লেখে শিকাগো অ্যাকোয়ারিয়াম। বেলুগা উত্তর গোলার্ধের প্রাণি, তাই সম্ভবত তারা কোনওদিনই পেঙ্গুইন দেখেনি বা দেখতে পাবেও না!

ওয়েলিংটনই যে প্রথম ঘুরতে বেরনো পেঙ্গুইন তা নয়। মার্চের মাঝামাঝির দিকে, অ্যামাজন রাইজিং প্রদর্শনীতে পেঙ্গুইনের একটি ভিডিও দর্শকদের আনন্দ দিয়েছিল। ভিডিওটি টুইটারে ৩.৬ মিলিয়নেরও বেশি বার দেখেছেন সাধারণ মানুষ। 

এরই মধ্যে, পেঙ্গুইন টিলি এবং কারম্যানও দুই দিন আগে তিমিদের সঙ্গে দেখা করতে এসেছিল। পেঙ্গুইনদের তিমি দর্শনের মন ভালো করা ছবি রইল এখানে:

পেঙ্গুইনদের ছেড়ে দিয়ে ঘুরে বেড়াতে সিদ্ধান্ত সম্পর্কে কথা বলতে গিয়ে শেড অ্যাকোয়ারিয়াম শিকাগো ট্রিবিউনকে জানিয়েছে, “এই বিল্ডিংয়ে কোনও দর্শক না থাকলে কীভাবে এখানকার প্রাণিদেরকে ভালো রাখা যায় তা নিয়ে সৃজনশীল হয়ে উঠছেন তত্ত্বাবধায়করা। এতে নতুন অভিজ্ঞতা, কার্যকলাপ, খাবার দেওয়ার পাশাপাশি সক্রিয় রাখা, অন্বেষণ করা, নানা সমস্যা সমাধান এবং প্রাকৃতিক আচরণকে প্রকাশ করতে উত্সাহিত হচ্ছেন তারা।"

Click for more trending news


.