தமிழில் படிக்க Read in English
This Article is From Feb 29, 2020

গো-এয়ার বিমানের কেবিনে উড়ছে পায়রা! ধরতে ব্যস্ত উৎসাহী যাত্রীরা, দেখুন ভিডিও

অনবোর্ড পায়রার দাপটে থমকে গেল উড়ান। নির্ঘণ্টের প্রায় ৩০ মিনিট দেরিতে জয়পুর পৌঁছল গো-এয়ার বিমান।

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Highlights

  • আহমেদাবাদ-জয়পুরগামী গো-এয়ার বিমানে পায়রার উৎপাত
  • বিমান ছাড়ার মিনিট খানেক আগে কেবিনে ঢুকে পড়ে দুটি পায়রা
  • কীর্তি দেখে হাসির রোল ওঠে যাত্রীদের মধ্যে, পড়ে বের করা হয় জোড়া পায়রা
নয়াদিল্লি :

অনবোর্ড পায়রার (Onboard Pigeon) দাপটে থমকে গেল উড়ান। নির্ঘণ্টের প্রায় ৩০ মিনিট দেরিতে জয়পুর (Jaipur) পৌঁছল গো-এয়ার বিমান। অনবোর্ডে 'অযাচিত যাত্রীদের' এই দাপট দেখা গিয়েছে শুক্রবার। গো-এয়ারের (GoAir Plane) বিমান জি-৮৭০২-র ভিতর থেকে তোলা একটা ভিডিওতে দেখা গিয়েছে, বিমান উড়ানের জন্য প্রস্তুতি নেবে, ঠিক সে সময় কেবিনে ঢুকে পড়ে দু'টো পায়রা। বিমানের একপ্রান্ত থেকে ওপর প্রান্তে উড়তে থাকে তারা। পায়রা দু'টোর এমন কীর্তি দেখে কেবিন জুড়ে তখন হাসির রোল। কোনও যাত্রীকে দেখা যায় ছবি তুলতে। কেউ আবার ব্যস্ত ভিডিও করতে। একজন যাত্রী আবার উৎসাহী হয়ে একটা পায়রাকে ধরতে গিয়ে ব্যর্থ হয়েছিলেন। তাই তিনি সাহায্য চান বিমান সেবিকাদের। 

টি২০ বিশ্বকাপে টানা চারটি জয় সেমিফাইনালে পৌঁছে যাওয়া ভারতের মেয়েদের

অবশেষে, দীর্ঘ প্রচেষ্টার পর ওই দুটি পায়রাকে বাইরে বের করতে সমর্থ হন বিমানকর্মীরা। এরপরেই আহমেদাবাদ ছেড়ে জয়পুরের উদ্দেশে রওয়ানা দেয় ওই বিমান। এই ঘটনায় দুঃখপ্রকাশ করে গো-এয়ার জানিয়েছে, অসুবিধার জন্য দুঃখিত। সূচি মেনেই বিকেল ৫টায় বিমান উড়ে গিয়েছে । তবে বিমানবন্দরকে বলব, এই ধরণের ঘটনা যাতে ভবিষ্যতে না ঘটে, সেটা নিশ্চিত করতে। যাত্রীদের দাবি, "গো-এয়ার দাবি করলেও, আধঘণ্টা বাদে জয়পুরে পৌঁছেছে সেই বিমান। সন্ধ্যা ৬টা ১৫ মিনিটের জায়গায় পৌনে ৭টা নাগাদ গন্তব্যে পৌঁছয় জি-৮৭০২।

ভারতের ২৪২ রানের জবাবে প্রথম দিনের শেষে নিউজিল্যান্ড ৬৩-০

এযাবৎকাল কেবিনে ঢুকে উৎপাত করছে পাখি , এমনটা দেখা যায়নি। তবে বিমানের বাইরে বড় পাখির সঙ্গে সংঘর্ষে যন্ত্রাংশের ক্ষতি হতে পারে। কোনও ভাবে ইঞ্জিন বিকল করে দিলে ঘটতে পারে দুর্ঘটনা। শনিবার এমনটা জানিয়েছেন, এরোনটিক্স ইঞ্জিনিয়াররা। 

Advertisement
Advertisement