This Article is From Dec 18, 2019

টুপির ফাঁদে পায়রারা! উদ্ধার হল লাস ভেগাসে

অনেকেই এমন টুপি পরা মজাদার পায়রার ছবি দেখে মজা পেয়েছেন। অনেকেই কমেন্ট করেন ভিডিওর কমেন্ট সেকশনে। তবে পাশাপাশি কেউ কেউ আশঙ্কাও প্রকাশ করেছিলেন।

টুপির ফাঁদে পায়রারা! উদ্ধার হল লাস ভেগাসে

অনেকেই এমন টুপি পরা মজাদার পায়রার ছবি দেখে মজা পেয়েছেন।

সপ্তাহখানেক আগে লাস ভেগাসে (Las Vegas) কাউবয় টুপি পরিহিত পায়রাদের (Pigeons Wearing Cowboy Hats) ভিডিও বিপুল ভাবে ভাইরাল হয়েছিল অনলাইনে। সোশ্যাল মিডিয়ায় অনেকেই শেয়ার করেছিলেন ভিডিওটি। দেখা গিয়েছিল পায়রারা মাথায় ছোট্ট টুপি পরে ঘুরছে কিংবা কোনও কারণে ওই টুপি তাদের মাথায় আটকে গিয়েছে। অনেকেই এমন টুপি পরা মজাদার পায়রার ছবি দেখে মজা পেয়েছেন। অনেকেই কমেন্ট করেন ভিডিওর কমেন্ট সেকশনে। তবে পাশাপাশি কেউ কেউ আশঙ্কাও প্রকাশ করেছিলেন।

নেটিজেনরা পাখিদের নাম দিয়েছিল ক্লাক নরিস ও কুলামিটি জেন। অনেকেই পাখিদের এমন অবস্থা দেখে আশঙ্কা প্রকাশ করে বলেন, ওই টুপির ফাঁদ থেকে মুক্তি দেওয়া হোক পায়রাদের।

অবশেষে সিএনএন-এর প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, ভিডিওর পায়রাগুলির মধ্যে অন্যতম এক পায়রাকে উদ্ধার করেছেন ‘লফটি হোপস' নামের এখ সংস্থা। তাকে ফাঁদ পেতে ধরা হয়। উদ্দেশ্য একটাই। টুপির ফাঁদ থেকে তাকে মুক্ত করা।

সোমবার ‘লফটি হোপস'-এর ফেসবুক পেজে জানানো হয় ক্লাক নরিস মুক্ত হয়েছে। তবে জানানো হয় কুলামিটি জেন এখনও টুপির ফাঁদে পড়ে রয়েছে।  

মঙ্গলবার আবার জানানো হয় টুপি পরা তিন নম্বর পায়রার খোঁজ মিলেছে। তার নাম বিলি দ্য পিজ। তার মাথায় দেখা গিয়েছে লাল টুপি। ‘লফটি হোপস'-র ফেসবুকে শেয়ার করা ভিডিওয় দেখা মিলেছে তার।

বুধবার জানানো হয়, বিলিকেও উদ্ধার করা গিয়েছে।

এনএন-কে ‘লফটি হোপস'-র যুগ্ম প্রতিষ্ঠাতা মারিয়া হিলম্যান বলেন, মনে হচ্ছে টুপিগু‌লি বেচারা পায়রাদের মাথায় আটকে গিয়েছে। তিনি জানিয়ে দেন এক পশু চিকিৎসক ক্লাক নরিস ও বিলির টুপি খুলতে পেরেছেন। তিনি বলেন, ‘‘দু'জনেই সুস্থ রয়েছে। টুপি থেকে মুক্ত হয়ে ওরা আনন্দিত।''

এবার লক্ষ্য কুলামিটি জেন। আপাতত তাকে টুপির ফাঁদ থেকে মুক্ত করতে চায় ‘লফটি হোপস'।  

Click for more trending news


.