தமிழில் படிக்க Read in English
This Article is From Jan 03, 2019

শবরীমালা মন্দিরে প্রবেশ করা দুই ঋতুমতি মহিলাকে ভক্তরা বাধা দেয়নি: মুখ্যমন্ত্রী

বৃহস্পতিবার কেরালার  মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানালেন ওই দুই মহিলাকে কেউ বাধা দেয়নি

Advertisement
অল ইন্ডিয়া

Highlights

  • শবরীমালা মন্দিরে প্রবেশ করা দুই ঋতুমতি মহিলাকে ভক্তরা বাধা দেয়নি
  • কেরালার শবরীমালা মন্দিরে প্রবেশ করেছেন দুই ঋতুমতি মহিলা
  • তার পর থেকে গোটা রাজ্যেই সংঘর্ষ ছড়িয়ে পড়েছে
তিরুঅন্তপুরম :

কেরালার শবরীমালা মন্দিরে প্রবেশ করেছেন দুই ঋতুমতি মহিলা। তার পর থেকে গোটা রাজ্যেই সংঘর্ষ  ছড়িয়ে পড়েছে। এরই মাঝে  বৃহস্পতিবার কেরালার  মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানালেন ওই দুই মহিলাকে কেউ বাধা দেয়নি। উল্টে তাঁর দাবি ভক্তরাই মন্দিরে প্রবেশের ব্যাপারে মহিলাদের সাহায্য  করেছেন।

 মহিলাদের মন্দিরে প্রবেশের পর থেকে রাজ্যে একাধিক হিংসার ঘটনা ঘটেছে। সেই প্রেক্ষিতে সাংবাদিকদের মুখোমুখি হন  মুখ্যমন্ত্রী। সেখানেই তিনি  বলেন মন্দিরের কোনও ভক্ত ও দুই মহিলাকে সমস্যায় ফেলেনি, সাহায্য  করেছে।

 গতকাল থেকেই সংঘর্ষের ঘটনা ঘটছে। তাতে এক  বিজেপি কর্মীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বেশ  কয়েকজন সিপিএম সমর্থক।  সংঘর্ষের জেরে হাইওয়ে  থেকে শুরু করে দোকান বন্ধ করে দেওয়া হয়েছে।  রাজ্যের সচিবালয়ের বাইরে খবর করতে  যাওয়া সাংবাদিকরাও আক্রান্ত হয়েছেন।

Advertisement

 

এর আগে বুধবার সকালে পঞ্চাশের কম বয়সী দুই মহিলা শবরীমালা মন্দিরে  প্রবেশ  করে ইতিহাস গড়েন। এই  মন্দিরে এতদিন  ঋতুমতি মহিলাদের প্রবেশাধিকার ছিল না। সুপ্রিম কোর্ট  কয়েক মাস আগে সেই রায় দেয়। পুলিশ সূত্রে খবর আজ ভোরের দিকে পাহাড়ে ঘেরা মন্দিরে প্রবেশ করেন এই দুই মহিলা। দুজনেরই বয়স চল্লিশের আশপাশে।

Advertisement

জানা  গিয়েছে বুধবার  ভোর পৌনে চারটে থেকে পাহাড়ে ওঠা শুরু করেন  দুই মহিলা। আর তারপরই পৌঁছে যান  ভগবান আয়াপ্পার মন্দিরে। তাঁদের নিরাপত্তা দিতে পুলিশও   সাধারণ পোশাকে উপস্থিত ছিল। ঋতুমতি মহিলাদের প্রবেশের পর ‘শুদ্ধিকরণের' জন্য মন্দির বন্ধ করে দেওয়া  হয়।  

Advertisement