தமிழில் படிக்க हिंदी में पढ़ें Read in English
This Article is From Dec 27, 2019

কাজাখস্তানের আলমাটীতে ১০০ জন যাত্রী নিয়ে ভেঙে পড়ল বিমান

Kazakhstan: বিবিসির একটি প্রতিবেদনে বলা হয়েছে, কাজাখস্তানের আলমাটীতে বিমানবন্দরের কাছেই ভেঙে পড়ে বিমানটি, কমপক্ষে ১৪ জনের মৃত্যু

Advertisement
ওয়ার্ল্ড Edited by

Plane Crash: বিমানবন্দরের কাছেই একটি দোতলা বাড়ির ওপর ভেঙে পড়ে বিমানটি

Highlights

  • কাজাখস্তানে ভেঙে পড়ল একটি যাত্রীবাহী বিমান
  • ৫ জন বিমানকর্মী সহ মোট ১০০ জনকে নিয়ে ভেঙে পড়ে বিমানটি
  • ইতিমধ্যেই বেশ কয়েকজনের মৃত্যুর খবর মিলেছে, মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা
কাজাখস্তান:

ফের ভয়াবহ বিমান দুর্ঘটনা, একটি যাত্রীবাহী বিমান ভেঙে পড়ল কাজাখস্তানে (Kazakhstan) । জানা গেছে ওই বিমানে সব মিলিয়ে ১০০ জন যাত্রী ছিলেন। উচ্চতা হারিয়ে ফেলার জেরে এই দুর্ঘটনা বলেই প্রাথমিক ভাবে অনুমান। বিমানবন্দর সূত্রে জানা গেছে, বেক এয়ারের বিমানটি উচ্চতা হারিয়ে ফেলার জেরে আলমাটীর কাছে কাজাখস্তান বিমানবন্দরের (Kazakhstan Airport) কাছেই একটি দোতলা বাড়ির ওপর ভেঙে পড়ে (Plane Crash) বসেটি। এখনও পর্যন্ত ১৪ জনের মৃত্যুর খবর মিলেছে। মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা। বিমানটি কাজাখস্তানের আলমাটী থেকে দেশের রাজধানী নূর-সুলতানের উদ্দেশে রওনা হয়েছিল। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে যে, "বিমানটিতে মোট ৯৫ জন যাত্রী ছিলেন এবং পাঁচজন বিমানকর্মী ছিলেন।" দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। 

TikTok Top 5: বিশ্বযুদ্ধের বিমান দুর্ঘটনার ছবি! ভাইরাল টিকটকে

শুক্রবার সকাল ৭টা ২২ মিনিটে কাজাখস্তানের আলমাটী থেকে দেশের রাজধানী নূর-সুলতানের উদ্দেশে রওনা দেয় বিমানটি। ওড়ার কিছুক্ষণ পরেই ভেঙে পড়ে বিমানটি।

Advertisement

বিবিসি সূত্রে জানা গেছে, বিমানটি টেক অফের সময়ই কোনও ভাবে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন পাইলট। বিমানটির উড়ানের সময় ওই অঞ্চলে ঘন কুয়াশার চাদর ছিলো বলেও জানা গেছে। ফলে কুয়াশার কারণে দৃশ্যমানতার অভাবেও ওই দুর্ঘটনা ঘটতে পারে। আবার উচ্চতা হারিয়ে বিমানটি বিমানবন্দরের কাছে থাকা একটি দোতলা বাড়ির উপর ভেঙে পড়েছে, এমনটাও হতে পারে।

প্রশিক্ষণের সময় ভেঙে পড়ল পাকিস্তানের সামরিক বিমান, ১৭ জনের মৃত্যু

Advertisement

দুর্ঘটনাগ্রস্ত বিমানটি কাজাখ বিমান পরিবহনসংস্থা বেক এয়ারের, ফোকরের ১০০ টি বিমান চলাচল পরিচালনা করে ওই সংস্থা। বিমান চলাচল কমিটি বলেছে যে তদন্তের জন্য এই বিমানসংস্থার সমস্ত বিমান স্থগিত রাখা হয়েছে ।

"তদন্তের পর যাঁরা এই দুর্ঘটনার জন্যে দায়ী প্রমাণিত হবেন তাঁদের আইন অনুসারে কঠোর শাস্তির মুখোমুখি হতে হবে", স্পষ্ট জানান কাজাখস্তানের প্রেসিডেন্ট কাসিম-জোমার্ট টোকায়েভ। তিনি টুইট করে বিমান দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন।

Advertisement