Read in English
This Article is From Mar 17, 2020

করোনা ভাইরাসের আতঙ্কে, প্লাটফর্ম টিকিটের দাম বাড়ল ২৫০ স্টেশনে!

পশ্চিম রেলওয়ের শাখার ৭ টি ডিভিশন মুম্বাই, ভদোদরা , আমেদাবাদ ,রাতলাম, রাজকোট, ভাবনগর এ এটি করা হয়েছে। যার মধ্যে রয়েছে প্রায় আড়াইশোটি স্টেশন।

Advertisement
অফবিট Edited by (with inputs from PTI)

করোনা ভাইরাসের আতঙ্কে স্টেশনে প্লাটফর্ম টিকিটের দাম বাড়ল ২৫০ স্টেশনে

Highlights

  • করোনা ভাইরাসের আতঙ্কে স্টেশনে প্লাটফর্ম টিকিটের দাম বাড়ল ২৫০ স্টেশনে
  • পশ্চিম রেলওয়ের শাখার ৭ টি ডিভিশন এ এটি করা হয়েছে
  • ভিড় কম করতে বিভিন্ন স্টেশনে প্লাটফর্ম টিকিটের দাম বাড়ানো হয়েছে
নয়াদিল্লি:

রেলওয়ে স্টেশনের যাতে ভিড় না হয় সেই বিষয়টিকে মাথায় রেখে বেশ কিছু আঞ্চলিক রেলওয়ে তাদের প্লাটফর্ম টিকিট(Platform Ticket) এর দাম ১০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকা করে দিয়েছে।

পশ্চিম রেলওয়ের শাখার ৭ টি ডিভিশন মুম্বাই, ভদোদরা , আমেদাবাদ ,রাতলাম, রাজকোট, ভাবনগর এ এটি করা হয়েছে। যার মধ্যে রয়েছে প্রায় আড়াইশোটি স্টেশন।

দক্ষিণ রেলওয়ে শাখায় শুধুমাত্র চেন্নাইতে প্লাটফর্ম টিকিট এর দাম বাড়ানো হয়েছে। মধ্য রেলওয়ে শাখার ৫ টি ডিভিশনে টিকিটের দাম বাড়ানো হয়েছে যার মধ্যে রয়েছে মুম্বাই ভুসাওয়াল, নাগপুর, সোলাপুর, পুনে।

যেভাবে করোনা ভাইরাসে(Coronavirus) আক্রান্তের সংখ্যা দেশে বাড়ছে সে কারণে ভিড় কম করতে বিভিন্ন স্টেশনে স্থানীয় স্তরে প্লাটফর্ম টিকিটের দাম বাড়ানো হয়েছে। জানিয়েছেন রেলের এক বরিষ্ঠ আধিকারিক।

Advertisement

বিশেষ পরিস্থিতিতে প্ল্যাটফর্ম টিকিটের দাম ১০ টাকা থেকে বাড়ানোর ক্ষমতা রেলের ডি আর এমদের দেওয়া হয় রেলের তরফ থেকে ২০১৫ সালের মার্চ মাসে।

রেলওয়ের তরফ থেকে জানানো হয়েছে খুব শীঘ্রই অন্যান্য স্টেশনেও এই দাম বৃদ্ধি হবে।

Advertisement

দেশে করোনা ভাইরাসে(Coronavirus) আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। ৩ জনের মৃত্যু পর্যন্ত হয়েছে এই ভাইরাসের কারণে। সরকারের তরফ থেকে মানুষকে সচেতন করতে এবং করোনা ভাইরাসকে আটকাতে একাধিক উদ্যোগ নেওয়া হচ্ছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Advertisement