Read in English
This Article is From Dec 01, 2018

সার্জিক্যাল স্ট্রাইককে রাজনৈতিক হাতিয়ারে পরিণত করেছেন মোদী, দাবি রাহুলের

আবারও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। তাঁর মনে হয় ২০১৬ সালের সার্জিক্যাল স্ট্রাইককে রাজনৈতিক ভাবে ব্যবহার করছেন মোদী।

Advertisement
অল ইন্ডিয়া

তিনি মনে  করেন ২০ বছর দেশে যোগ্য সরকার থাকলে আর্থিক বৃদ্ধিতে ভারত চিনকেও ছাপিয়ে যাবে।

Highlights

  • ধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ করলেন কংগ্রেস সভাপতি
  • রাজস্থানের উদয়পুরের জনসভায় বক্তব্য রাখছিলেন রাহুল
  • এ মাসের ৭ তারিখ রাজস্থান বিধানসভায় ভোট গ্রহণ
জয়পুর :

আবারও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তীব্র আক্রমণ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। তাঁর মনে হয় ২০১৬ সালের সার্জিক্যাল স্ট্রাইককে রাজনৈতিক ভাবে ব্যবহার করছেন মোদী। শুধু তাই নয় প্রধানমন্ত্রীর যুবদের কর্ম সংস্থানের ব্যবস্থা করতে ব্যর্থ বলেও অভিযোগ করেন রাহুল। রাজস্থানের উদয়পুরের জনসভা থেকে রাহুলের আরও অভিযোগ ইউপিএ আমলে ব্যাঙ্কের অনুৎপাদক সম্পত্তির পরিমাণ ছিল ২ লাখ কোটি। সেটা এখন বেড়ে হয়েছে ১২ লাখ কোটি।  তাঁর কথায় গোটা  ব্যাঙ্কিং  ব্যবস্থাই  ১৫- ২০  জন শিল্পপতির কথা ভেবে চলানো হচ্ছে। শুধু তাঁদেরই ঋণ মকুব করা হচ্ছে। ছোট ব্যবসায়ী বা আইনজীবীদের কোনও সুরাহা করা হচ্ছে না।

   

শীঘ্রই ৮.৫ মাত্রার বিধ্বংসী ভূমিকম্পের কবলে পড়তে পারে হিমালয়- জানাচ্ছে গবেষণা

Advertisement

 

২০১৬ সালের ২৯ সেপ্টেম্বর সার্জিক্যাল স্ট্রাইক করে ভারত। সে কথা  উল্লেখ  করে রাহুল বলেন, মনমোহন সিং প্রধানমন্ত্রী থাকাকালীনও  তিনবার এ ধরনের হানা হয়েছে। সেটা কেউ জানে না। আসলে  প্রধানমন্ত্রী সার্জিক্যাল স্ট্রাইককে  রাজনৈতিক উদ্দেশে ব্যবহার করছেন। নিজের বক্তব্যের সমর্থনে  যুক্তি পেশ করেন রাহুল। তাঁর দাবি উত্তরপ্রদেশ বিধানসভা  ভোটের কথা মাথায় রেখেই সার্জিক্যাল স্ট্রাইকের কথা  প্রচার  করেছিল বিজেপি।                                  

Advertisement

এই মঞ্চ  থেকে  নোটবন্দি নিয়েও সরব হন রাহুল। তিনি বলেন, ‘ নোটবন্দি একটা এমন দুর্নীতি যা বড় বড় সংস্থাকে সুবিধা করে দিয়েছে। জিএসটি  এবং নোটবন্দি অর্থনীতিকে বড় ধাক্কা দিয়েছে।'

দেশে  ভাল হাসপাতাল এবং শিক্ষা প্রতিষ্ঠান গড়ার উপরেও জোর দেন রাহুল। তিনি মনে  করেন আগামী ২০ বছর দেশে যোগ্য সরকার থাকলে আর্থিক বৃদ্ধিতে ভারত চিনকেও ছাপিয়ে যাবে।                    

Advertisement