This Article is From Aug 03, 2020

রাখিবন্ধনে দৃঢ় হবে সৌভ্রাতৃত্বের বন্ধন, শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

Raksha Bandhan: প্রধানমন্ত্রী মোদির হাতে রাখি বাঁধেন তাঁর 'রাখি বোন' কামার মহসিন শেখ, এবছর করোনা পরিস্থিতিতে  ডাকযোগে রাখি পাঠিয়েছেন তিনি

রাখিবন্ধনে দৃঢ় হবে সৌভ্রাতৃত্বের বন্ধন, শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী

PM Modi: প্রত্যেক বছর দেশের বহু মহিলা প্রধানমন্ত্রীর হাতে রাখি বাঁধেন

হাইলাইটস

  • করোনা আবহের মধ্যেই আজ দেশ জুড়ে পালিত হচ্ছে রাখিবন্ধন উৎসব
  • দেশবাসীকে রাখিবন্ধন উপলক্ষে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী মোদি
  • দেশের বহু মহিলা ডাকযোগে প্রধানমন্ত্রীকে রাখি পাঠিয়েছেন
নয়া দিল্লি:

আজ রাখিবন্ধন (Raksha Bandhan)। তবে করোনা ভাইরাস মহামারী রূপে দেখা দেওয়ায় এবছরের রাখিবন্ধন উৎসবেও যেন ভাঁটা পড়েছে। তবে তার মধ্যেই এই উৎসব উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার তিনি (PM Modi) হিন্দিতে টুইট করেন, "রাখিবন্ধনের পবিত্র উৎসবে সকল দেশবাসীকে অনেক শুভেচ্ছা।"

দেশে করোনা সংক্রমণ ঝড়ের গতিতে বাড়ছে। এখনও পর্যন্ত দেশে ১৮ লক্ষেরও বেশি মানুষ এই রোগে আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে খুব স্বাভাবিকভাবেই মন খারাপ গোটা ভারতের। তবু তার মধ্যেই ছোট পরিসরেই মানুষ রাখিবন্ধন উৎসব পালন করে সৌভ্রাতৃত্বের বন্ধন দৃঢ় করছেন।

গত ২৪ বছর ধরে প্রধানমন্ত্রী মোদির হাতে রাখি বাঁধেন তাঁর 'রাখি বোন' কামার মহসিন শেখ। এবছর করোনা পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর কাছে সশরীরে উপস্থিত না হতে পারলেও ডাকযোগে তাঁর কাছে রাখি পাঠিয়েছেন তিনি (Qamar Mohsin Shaikh)।

if3dddno

২৪ বছর ধরে প্রধানমন্ত্রীকে রাখি পরান কামার মহসিন শেখ (ANI)

"আমরা গত ৩০-৩৫ বছর ধরে প্রধানমন্ত্রী মোদিকে চিনি। যখন আমি প্রথমবার দিল্লিতে তাঁর সঙ্গে দেখা করি তখন তিনি জানতে পারেন যে আমি করাচি থেকে ভারতে বিবাহ সূত্রে বাস করছি এবং তখন থেকেই তিনি আমাকে বোন বলে সম্বোধন করা শুরু করেন। আমারও যেহেতু কোনও ভাই নেই। সুতরাং, গত দুই-তিন বছর ধরে আমি রাখিবন্ধন উপলক্ষে দিল্লি যাই, এবং তাঁর হাতে রাখি বাঁধি", আমেদাবাদের স্থায়ী বাসিন্দা প্রধানমন্ত্রীর ওই 'রাখিবোন' একথা জানান সংবাদ সংস্থা এএনআইকে।

কামার মহসিন শেখ ছাড়াও আরও বেশ কয়েকজন মহিলাও প্রতিবার প্রধানমন্ত্রী মোদির কব্জিতে রাখি বাঁধেন।
এই বিশেষ উৎসব উপলক্ষে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে আসেন বৃন্দাবনে বসবাসকারী বিধবারাও। কিন্তু এবার আর তাঁরা আসতে পারেননি। তাই তাঁরাও ৫০১ টি হাতে তৈরি রাখি এবং মাস্ক পাঠিয়েছেন প্রধানমন্ত্রীকে। 

ওই বিশেষ রাখিগুলোর উপরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি রয়েছে এবং মাস্কগুলোতে বৃন্দাবনের মন্দিরের ছবি সহ "নিরাপদ থাকুন" এবং "আত্মনির্ভর ভারত" এর মতো বার্তা দেওয়া হয়েছে।

.