Read in English
This Article is From Aug 13, 2018

প্রধানমন্ত্রী মোদী সহ অন্যান্য নেতারা শ্রদ্ধা জানালেন সোমনাথ চট্টোপাধ্যায়কে

সোমনাথ চট্টোপাধ্যায়ের মৃত্যুর খবর সামনে আসার পর থেকেই দেশের বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষস্থানীয় নেতাদের পক্ষ থেকে শোকপ্রকাশের ঢল নামে

Advertisement
অল ইন্ডিয়া Translated By

আজ সকালে কলকাতার বেলভিউ নার্সিংহোমে প্রয়াত হন তিনি।

নিউ দিল্লি:

আজ সকালে বেলভিউ নার্সিংহ‌োমে প্রয়াত হলেন লোকসভার প্রাক্তন স্পিকার তথা দশবারের সিপিএম সাংসদ সোমনাথ চট্টোপাধ্যায়। তাঁর মৃত্যুর খবর সামনে আসার পর থেকেই দেশের বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষস্থানীয় নেতাদের পক্ষ থেকে শোক প্রকাশের ঢল নামে। কিডনির চিকিৎসার জন্য বেশ কিছুদিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।

গত দু’মাসে বেশ কয়েকবার হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাঁকে। তাঁর গোটা রাজনৈতিক জীবনে এই বিলেত ফেরত ব্যারিস্টার পরাস্ত হয়েছিলেন কেবলমাত্র একটি নির্বাচনে। 1984 সালে তৎকালীন যুব কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে।

বিভিন্ন রাজনৈতিক দলের শোকপ্রকাশের সংক্ষিপ্তসার রইল এখানেঃ

Advertisement

“প্রাক্তন সাংসদ ও স্পিকার সোমনাথ চট্টোপাধ্যায় ছিলেন ভারতীয় রাজনীতির একটি স্তম্ভ। উনি সংসদীয় গণতন্ত্রকে উন্নততর করে তুলেছিলেন। দরিদ্র এবং অসহায় মানুষদের কন্ঠও ছিলেন তিনি। তাঁর মৃত্যুতে গভীরভাবে শোকাহত। তাঁর পরিবার ও সমর্থকদের প্রতি সমবেদনা রইল”, টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।   

 

"দশবারের সাংসদ ও লোকসভার প্রাক্তন স্পিকার সোমনাথ চট্টোপাধ্যায়ের প্রয়াণে আমি গভীরভাবে শোকাহত। তিনি নিজেই ছিলেন একটি প্রতিষ্ঠান। দলমত নির্বিশেষে সবাই শ্রদ্ধা করত তাঁকে। এই চরম শোকের সময়ে তাঁর পরিবারকে সমবেদনা জানাই", টুইট করেন রাহুল গান্ধী। 

 

 

 

 

Advertisement
Advertisement