Read in English
This Article is From Jun 13, 2018

পিএম মোদীর ফিটনেস চ্যালেঞ্জে মনোনীত হয়ে এইচডি কুমারস্বামী কী বললেন দেখুন

কুমারস্বামী সম্প্রতি কর্ণাটক নির্বাচনে বিজেপির বদলে ধর্মনিরপেক্ষ কংগ্রেসের সঙ্গে জোট বাঁধার ফলে রাজনৈতিক মহলে বিভিন্ন গুঞ্জন শুরু হয়।

Advertisement
অল ইন্ডিয়া
নিউ দিল্লী : বিরাট কোহলির দ্বারা মনোনীত হওয়ার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজের সকালের ব্যয়ামের ভিডিও পোস্ট করে কর্ণাটকের মুখ্যমন্ত্রী এইচডি কুমারস্বামী, কমনওয়েলথ মেডালিস্ট মনিকা বাত্রা এবং 40 প্লাস ভারতীয় আইপিএস অফিসারদের ফিটনেস চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন।

কুমারস্বামী সম্প্রতি কর্ণাটক নির্বাচনে বিজেপির বদলে ধর্মনিরপেক্ষ কংগ্রেসের সঙ্গে জোট বাঁধার ফলে রাজনৈতিক মহলে বিভিন্ন গুঞ্জন শুরু হয়। যা 2019 সালে জাতীয় নির্বাচনে বিপক্ষ দলকে বিজেপির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য অনুপ্রাণিত করেছে।

ভিডিওতে প্রধানমন্ত্রীকে নিজ বাসস্থানে প্রাণায়ম সমেত বিভিন্ন ধরণের যোগ ব্যয়াম করতে দেখা যাচ্ছে।

Advertisement
 
কিছুক্ষণের মধ্যেই কুমারস্বামী টুইট করেন, কিন্তু তাঁর টুইট দেখে সহজেই বোঝা যায় তাঁর রাজ্যের কেন্দ্রীয় সরকারের সহযোগিতা প্রয়োজন হবে।
 
এছাড়াও পিএম মোদী টুইট করেন, “এই হল আমার সকালের ব্যয়াম। যোগ ব্যয়াম ছাড়াও আমি পঞ্চতত্ব দ্বারা অনুপ্রাণিত হয়ে পাঁচটি প্রাকৃতিক উপাদান- মাটি, জল, আগুন, বায়ু এবং আকাশ-এর অপর হাঁটি। এছাড়াও আমি ব্রিদিং এক্সারসাইজ করি। #হামফিটতোইন্ডিয়াফিট”।

প্রধানমন্ত্রী যোগ ব্যয়ামে উৎসাহী এবং প্রতি বছর একুশে জুন আন্তর্জাতিক যোগা দিবস পালন করেন। এছাড়াও তিনি বেশ কিছু যোগ ব্যয়ামের থ্রি-ডি অ্যানিমেটেড ভিডিও শেয়ার করেছেন।

Advertisement
এই মাসের শুরুতে প্রধানমন্ত্রী কী পোস্ট করেছিলেন দেখে নিনঃ

 
তাঁর আগের ভিডিওগুলোতে পবনমুক্তাসন, সেতু বন্ধাসন, শল্ভাসন, অর্ধ চক্রাসন, বজ্রাসন, বৃক্ষাসন, ভুজঙ্গাসন এবং অন্যান্য আসনের উপকারিতা বর্ণনা করা হয়েছে।
 
ইউনিয়ন মন্ত্রী রাজ্যবর্ধন সিং রাঠোর ফিটনেস চ্যালেঞ্জের সূচনা করেছিলেন।

Advertisement
মোদী সরকার প্রায়ই জাতীয় এবং আন্তর্জাতিক স্তরে যোগ ব্যয়ামের বিভিন্ন কর্মসূচী আয়োজন করে। 2015 সালে ভারত আন্তর্জাতিক যোগ ব্যয়াম দিবসে দুটো বিশ্ব রেকর্ড তৈরি করে যেখানে মুখ্যমন্ত্রীর ডাকে সারা দিয়ে দিল্লীর রাজপথে প্রায় 35,985 মানুষ জড়ো হয়েছিল, যা বিশ্বের বৃহত্তম যোগা ক্লাসের শিরোপা লাভ করেছে।
 
Advertisement