This Article is From Jul 16, 2019

কোন কোন মন্ত্রী সংসদে অনুপস্থিত তার তালিকা চাইলেন প্রধানমন্ত্রী: সূত্র

বিজেপি নেতাদের সঙ্গে বৈঠকে “রাজনীতির উর্ধ্বে উঠে কাজ” করার ব্যাপারে দলীয় সাংসদদের পরামর্শও দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

কোন কোন মন্ত্রী সংসদে অনুপস্থিত তার তালিকা চাইলেন প্রধানমন্ত্রী: সূত্র

প্রধানমন্ত্রী দলের সাংসদদের “জোর কদমে কাজ”  করার নির্দেশ দিলেন

নয়া দিল্লি:

না, আর ছাড় নেই, এবার আরও শক্ত হাতে হাল ধরতে চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। অনেকটা যেন সেই লক্ষ্যেই সংসদের (Parliament) অধিবেশনে যে সব মন্ত্রীরা অনুপস্থিত রয়েছেন তার তালিকা চাইলেন তিনি। মঙ্গলবার সন্ধের মধ্যেই প্রধানমন্ত্রীর হাতে ওই তালিকা পৌঁছতে হবে, দেওয়া হয়েছে এমন কড়া নির্দেশও। বিজেপির সংসদীয় বৈঠকে লোকসভায় যে সব মন্ত্রীরা গরহাজির থাকছেন তার তালিকা তলব করেন প্রধানমন্ত্রী।বিজেপি নেতাদের সঙ্গে বৈঠকে “রাজনীতির উর্ধ্বে উঠে কাজ” করার ব্যাপারে দলীয় সাংসদদের পরামর্শও দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। ওই বৈঠকে দেশের সাম্প্রতিক জলসংকট মোকাবিলায় প্রধানমন্ত্রী মোদী সাংসদদের নিজেদের নির্বাচনী এলাকার আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসতে এবং জনগণের সামগ্রিক সমস্যা নিয়ে আলোচনা করারও পরামর্শ দেন।

কর্নাটক সঙ্কট: সুপ্রিম কোর্টের রায়ের দিকে তাকিয়ে গোটা দেশ

প্রধানমন্ত্রী মোদি দলীয় সাংসদের পরামর্শ দেন যে, "সাংসদদের অবশ্যই তাঁদের নির্বাচনী এলাকায় গিয়ে কিছু না কিছু অনন্য কাজ করতে হবে, স্থানীয় প্রশাসনের সঙ্গে মিলে মিশে কাজ করতে হবে এবং সামাজিক কাজেও অংশগ্রহণ করতে হবে"। সংসদীয় বৈঠকে বারবার এই বিষয়গুলিতে প্রধানমন্ত্রী জোর দিয়েছেন বলে সূত্রের খবর।

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের হাত ধরেই প্রকাশিত হল যশবন্ত সিনহার আত্মজীবনী

পাশাপাশি দেশের বেশ কিছু জায়গায় ফের মাথাচাড়া দিয়ে উঠছে যক্ষ্মারোগ। এ বিষয়টিকেও উল্লেখ করে প্রধানমন্ত্রী দলের সাংসদদের “জোর কদমে কাজ”  করারও নির্দেশ দেন বলে জানা গেছে।

.