தமிழில் படிக்க Read in English
This Article is From Jun 12, 2020

নির্দলদের প্রলোভন দেখিয়ে রাজস্থানে সরকার ফেলার চেষ্টা করছে বিজেপি: অশোক গেহলট

তিনি জানান, দেশ দেখছে এই সঙ্কটের সময় কারা ব্যথা দিচ্ছে আর কারা মলম লাগাচ্ছে

Advertisement
অল ইন্ডিয়া Edited by

Highlights

  • রাজস্থানে রাজ্যসভা নির্বাচনে নিরাপদ কংগ্রেস: শচিন পাইলট
  • বিজেপি চেষ্টা করছে নির্বাচিত সরকার ফেলতে: অশোক গেহলট
  • ১৯ জুন রাজ্যের তিনটি রাজ্যসভা আসনে ভোট
জয়পুর/নয়াদিল্লি:

করোনা সঙ্কটের মধ্যেও গণতন্ত্রকে ধ্বংস করতে সক্রিয় প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রী। শুক্রবার এক সাংবাদিক বৈঠকে এমন অভিযোগ তুললেন রাজস্থানের মুখ্যমন্ত্রী (CM Ashok Gehlot)। অশোক গেহলটেল অভিযোগ, "রাজস্থানের কংগ্রেস (Rajasthan Congress) সরকার ফেলতে উদ্যোগ নিয়েছে বিজেপি (BJP)।" ১৯ জুনের রাজ্যসভার (RS Poll) নির্বাচনের কৌশল নির্ণয়ে বৃহস্পতিবার বৈঠকে বসেছিল রাজস্থান কংগ্রেস। মুখ্যমন্ত্রী অশোক গেহলটেল নেতৃত্বে হওয়া সেই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের উপ-মুখ্যমন্ত্রী শচিন পাইলটও। যদিও রাজস্থানের কংগ্রেস পরিচালিত সরকার একদম নিরাপদ। এদিনের বৈঠকে দাবি করেন উপ-মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন; "নির্বাচিত বিধায়করা কংগ্রেসের সঙ্গেই আছেন। তাই দু'টি রাজ্যসভার আসন জিততে বেগ পেতে হবে না দলকে।"

মুখ্যমন্ত্রীর অভিযোগ; "সারা বিশ্ব যখন করোনা সঙ্কটের সঙ্গে লড়ছিল; তখন মধ্যপ্রদেশের কংগ্রেস সরকারকে ফেলতে মরিয়া ছিল বিজেপি। একই ভাবে রাজস্থানের সরকার ফেলতে চাইছে তারা। নির্দল বিধায়ক যারা কংগ্রেস সরকারকে সমর্থন করেছেন; তাঁদের প্রলোভন দেখিয়ে দলবদলের প্রস্তাব দেওয়া হয়েছে।"

তিনি জানান, দেশ দেখছে এই সঙ্কটের সময় কারা ব্যথা দিচ্ছে আর কারা মলম লাগাচ্ছে। গত দু'বছরে দু'টি রাজ্যের নির্বাচিত সরকারকে হটিয়ে ক্ষমতায় এসেছে বিজেপি। কর্নাটক ও মধ্যপ্রদেশে পালাবদল ঘটেছে। একই ভাবে পালাবদলের আশঙ্কায় এখন উদ্বেগে রাজস্থান কংগ্রেস। এদিকে ১৯ জুন রাজ্যসভা নির্বাচন। গোটা দেশের সঙ্গে রাজস্থানের তিনটি রাজ্যসভা আসনে নির্বাচন হবে।

সেই পরিস্থিতিতে দলীয় বিধায়কদের অবস্থা পর্যালোচনা করতে বৃহস্পতিবার বৈঠকে বসেছিল প্রদেশ কমিটি। কারণ পড়শি রাজ্য গুজরাতে টালমাটাল প্রদেশ কংগ্রেস। গত তিন মাসে সাতজন দলের বিধায়ক পদত্যাগ করেছে। ফলে রাজ্যসভা নির্বাচনে একটি আসনের বাইরে দ্বিতীয় আসন নিশ্চিত করতে কালঘাম ছুটছে কংগ্রেসের।

সেই পরিস্থিতি থেকে রাজস্থান কংগ্রেসকে বাঁচাতে উদ্যোগী গেহলট-পাইলট।

Advertisement