This Article is From Sep 24, 2019

LIVE Updates: প্রধানমন্ত্রী মোদি-ডোনাল্ড ট্রাম্পের বৈঠক শীঘ্রই

PM Modi, Trump Bilateral Meeting: রাষ্ট্রসংঘের সাধারণ সভায় ডোনাল্ড ট্রাম্পের ভাষণ শেষ হওয়ার পরেই বৈঠক হবে ডোনাল্ড ট্রাম্প এবং প্রধানমন্ত্রী মোদির

LIVE Updates: প্রধানমন্ত্রী মোদি-ডোনাল্ড ট্রাম্পের বৈঠক শীঘ্রই

PM Modi, Donald Trump New York Meet: এর আগে “হাউডি মোদি” অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদির প্রশংসা করেছিলেন ডোনাল্ড ট্রাম্প (ফাইল)

মার্কিন সফরের চতুর্থদিনে আজ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠক করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হাউডি মোদি অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে প্রশংসা করে বক্তব্য রেখেছিলেন ডোনাল্ড ট্রাম্প। সেই অনুষ্ঠানে, আমেরিকা ও ভারতের সম্পর্কের প্রশংসা করেছিলেন প্রধানমন্ত্রী মোদি, ডোনাল্ড ট্রাম্প থেকে শুরু করে মার্কিন কংগ্রেসের সদস্যরা। বেশ কিছু বাণিজ্যিক চুক্তির সম্ভাবনা রয়েছে এই দ্বিপাক্ষিক বৈঠকে, ফলে এটি যথেষ্ঠ গুরুত্বপূর্ণ। রাষ্ট্রসংঘের সাধারণ সভায় ডোনাল্ড ট্রাম্পের ভাষণ শেষ হওয়ার পরেই বৈঠক হবে ডোনাল্ড ট্রাম্প এবং প্রধানমন্ত্রী মোদির

মহাত্মা গান্ধির ১৫০ তম জন্মবার্ষিকিতে একটি বিশেষ অধিবেশন পালন করবে ভারত, সেখানে বক্তব্য রাখার কথা রয়েছে বিশ্বের প্রায় একডজন নেতার। নিউইয়র্কে রাষ্ট্রসংঘের সদর দফতরে থাকা ১৯৩টি সৌরপ্যানেলের সোলার পার্কটি গান্ধিজীর নামে উৎসর্গ করবে ভারত। প্রত্যেকটি সৌর প্যানেল একটি করে শতাব্দীর জন্য।

 দ্বিপাক্ষিক বৈঠকের পর, মহাত্মা গান্ধি সম্মানে একটি রাষ্ট্রসংঘের স্ট্যাম্পও প্রকাশ করা হবে।

.

নিউইয়র্কে প্রধানমন্ত্রী মোদি ও ডোনাল্ড ট্রাম্পের বৈঠকের Live Update এখানে:

Sep 24, 2019 22:01 (IST)

BREAKING: রাষ্ট্রসংঘের সাধারণ সভার ফাঁকে দ্বিপাক্ষিক বৈঠক শুরু প্রধানমন্ত্রী মোদি ও ডোনাল্ড ট্রাম্পের


রাষ্ট্রসংঘের সাধারণ সভার ফাঁকে দ্বিপাক্ষিক বৈঠক শুরু প্রধানমন্ত্রী মোদি ও ডোনাল্ড ট্রাম্পের

Sep 24, 2019 21:57 (IST)

রাষ্ট্রসংঘের অধিবেশনের ফাঁকে দ্বিপাক্ষিক বৈঠক প্রধানমন্ত্রী মোদি ও ডোনাল্ড ট্রাম্পের


রাষ্ট্রসংঘের অধিবেশনের ফাঁকে দ্বিপাক্ষিক বৈঠক প্রধানমন্ত্রী মোদি ও ডোনাল্ড ট্রাম্পের, ট্যুইট প্রধানমন্ত্রীর দফতরের


Sep 24, 2019 21:52 (IST)

BREAKING:  দ্বিপাক্ষিক বৈঠকস্থলে পৌঁছালেন প্রধানমন্ত্রী মোদি

দ্বিপাক্ষিক বৈঠকস্থলে পৌঁছালেন প্রধানমন্ত্রী মোদি

Sep 24, 2019 21:52 (IST)

"চিনের অপমান সহ্যের সময় পেরিয়েছে", রাষ্ট্রসংঘে বললেন ডোনাল্ড ট্রাম্প

মঙ্গলবার রাষ্ট্রসংঘের মঞ্চ থেকে চিনকে (China) বার্তা দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump), সেখানে তিনি ঘোষণা বললেন "চিনের অপমান সহ্যের সময় পেরিয়েছে"

Sep 24, 2019 21:50 (IST)

ভারত ও পাকিস্তান নিয়ে মঙ্গলবার আবারও সাহায্যের পক্ষে সওয়াল করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (Donald Trump), ভারত তীব্র বিরোধিতা করার পরেও এই নিয়ে চতুর্থবার সাহায্যের কথা বললেন তিনি। রাষ্ট্রসংঘের সাধারণ সভায় (UN General Assembly) ভাষণের আগে তিনি সাংবাদিকদের বলেন, "আমি মনে করি,পাকিস্তান উদ্বিগ্ন, ভারত কথা বলছে, আমি নিশ্চয় সাহায্য করব। আমি মনে করি, আমার সাহায্যের মতো তাদের কোনও উপায় প্রয়োজন। তবে তাদের এটা চাইতে হবে। তাদের খুবই আলাদা দৃষ্টিভঙ্গি রয়েছে এবং তা নিয়ে আমি উদ্বিগ্ন"। ২৪ ঘন্টা আগেই পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠকে কাশ্মীর নিয়ে তাঁর মধ্যস্থতা করার কথা বলেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প।

দুবার সেই প্রস্তাব ভারত খারিজ করে দেওয়ার পরেও,মার্কিন প্রেসিডেন্ট বলেন, "আমি যদি সাহায্য করতে পারি, আমি নিশ্চয়ই তা করব...যদি উভয়েই (ভারত ও পাকিস্তান) চায়, তাহলে আমি তা করতে প্রস্তত...প্রধানমন্ত্রী মোদির সঙ্গে আমার খুব ভাল সম্পর্ক। প্রধানমন্ত্রী খানের সঙ্গেও আমার ভাল সম্পর্ক..আমি একজন ভাল মধ্যস্থতাকারী হতে পারি। মধ্যস্থতাকারী হিসেবে আমি কখনও ব্যর্থ হইনি"

.