This Article is From Jan 02, 2019

রাম মন্দির নির্মাণ প্রসঙ্গে মোদীর বক্তব্যকে স্বাগত জানাল আরএসএস

রাম মন্দির নির্মাণ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্তব্যকে স্বাগত জানাল আরএসএস। সঙ্ঘ পরিবারের দাবি প্রধানমন্ত্রী যা বলেছেন সে কথা তিন দশক ধরে বলে আসছে বিজেপি।

রাম মন্দির নির্মাণ করার জন্য বিজেপির উপর চাপ বাড়াচ্ছে কয়েকটি ধর্মীয় সংগঠন

নিউ দিল্লি:

রাম মন্দির নির্মাণ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্তব্যকে স্বাগত জানাল আরএসএস। সঙ্ঘ পরিবারের দাবি প্রধানমন্ত্রী যা বলেছেন সে কথা তিন দশক ধরে বলে আসছে বিজেপি। পাশাপাশি আরএসএস মনে করে  মন্দির নির্মাণের যে  প্রতিশ্রুতি  তারা দিয়েছিল তা মোদী সরকারের রাখা উচিত। এর আগে মঙ্গলবার সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে মোদী বলেন, ‘রাম মন্দির নির্মাণ সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত এগজিকিউটিভ অর্ডার পাস করিয়ে হতে পারে না। আইনি প্রক্রিয়া না শেষ হওয়া পর্যন্ত কিছু করা  যাবে না। একবার আইনি প্রক্রিয়া শেষ হোক তারপর সরকার  নিজের দায়িত্ব পালন কববে।' এটাকেই ইতিবাচক পদক্ষেপ বলে ব্যাখ্যা করছে  আরএসএস। দীর্ঘ দিন ধরেই অযোধ্যার বিতর্কিত জমি  নিয়ে  সুপ্রিম কোর্টে মামলা চলছে। এ সপ্তাহেই নতুন করে শুনানির  দিন ঠিক হতে  পারে বলে জানা গিয়েছে।    

বয়স পঞ্চাশের কম, কেরালার শবরীমালা মন্দিরে প্রবেশ করে ইতিহাস গড়লেন দুই মহিলা

প্রধানমন্ত্রীর সাক্ষাৎকার দেখার পর একাধিক টুইট করে নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করে আরএসএস। তাতে লেখা  হয়, ‘ ২০১৪ সালে  নরেন্দ্র  মোদীর নেতৃত্বেই ইস্তেহার তৈরি হয়েছিল। তাতে বলা হয়েছিল  সংবিধানের রীতি নীতির মধ্যে থেকে মন্দির নির্মাণ করতে যা করা দরকার তা বিজেপি করবে।'

পরে আরএসএসের যুগ্ম  সম্পাদক দত্তাত্রয় হোসবলে বলেন, ‘ ভারতের নাগরিকরা আশা  করেন নির্বাচনের  আগে দেওয়া  প্রতিশ্রুতি পালন করা হবে।' রাম মন্দির নির্মাণ করার জন্য বিজেপির উপর চাপ বাড়াচ্ছে কয়েকটি ধর্মীয় সংগঠন। সঙ্গে  আছে  দীর্ঘ দিনের  শিবসেনাও। 

.