This Article is From Aug 17, 2018

অটলের মৃত্যুতে পিতৃহারা হলাম, মত মোদীর

মোদী বলেন, অটলকে তিনি নিজের বাবার মতোই শ্রদ্ধা করতেন। তাঁর মৃত্যুতে অবসান হল একটি যুগের।

একাধিকবার হাসপাতালে গিয়ে অটলের খোঁজ খবর নিয়েছেন মোদী

নিউ দিল্লি:

প্রাক্তনের প্রয়ান ব্যক্তিগত ক্ষতি মত বর্তমানের।  অটলবিহারী বাজপেয়ীর মৃত্যুর পর এমনটাই বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। একাধিক টুইটে বৃহস্পতিবার রাতে মোদী বলেন, অটলকে তিনি নিজের বাবার মতোই শ্রদ্ধা করতেন। তাঁর মৃত্যুতে অবসান হল একটি যুগের। প্রধানমন্ত্রী মনে করেন নিজের ব্যতিক্রমী নেতৃত্ব দিয়ে দেশকে আধুনিকতা ও উন্ননের পথে এগিয়ে দিয়েছিলেন অটল।        

শুধু টুইট করা নয়, ভিডিও বার্তাও দিয়েছেন প্রধানমন্ত্রী। বলেছেন অটলজির মৃত্যু হয়েছে ঠিকই কিন্তু তাঁর আদর্শ এবং দৃষ্টিভঙ্গি ভারতীয়দের উদ্বুদ্ধ করবে। এই মৃত্যু আমার কাছে ব্যক্তিগত ক্ষতি। ওঁর থেকে বরাবর পিতৃস্নেহ পেয়ে এসেছি। তাই মনে হচ্ছে আবারও পিতৃহারা হলাম।

দীর্ঘ অসুস্থতার পর দিল্লির এইএমএস হাসপাতালে মৃত্যু হয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রীর। সেই জুন মাসের গোড়া থেকে এইএমএসে ভর্তি  ছিলেন বাজপেয়ী।  এই সময়ের মধ্যে একাধিকবার হাসপাতালে গিয়ে তাঁর খোঁজ খবর নিয়েছেন মোদী। শারীরিক পরিস্থিতি খারাপ হতে থাকায় বুধবার রাতে এইএমএস পৌঁছে যান তিনি। বেশ কিছুটা  সময় সেখানেই ছিলেন তিনি। পরে বৃহস্পতিবার দুপুরে ফের গিয়েছিলেন হাসপাতালে।                                         

বাজপেয়ীর মৃত্যুর পর প্রথম প্রতিক্রিয়ায় মোদী বলে ছিলেন গভীর শূন্যতা সৃষ্টি হল। এরপর ব্লগে তিনি লেখেন, চরম অস্থিরতার সময় অটলের মধ্য দিয়ে  এক দেশ নেতাকে পেয়েছিল ভারত। তাঁর দূরদৃষ্টি  দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে গিয়েছিল।   

.