हिंदी में पढ़ें
This Article is From Apr 26, 2020

ইদের আগেই করোনা-মুক্ত হতে রমজানে বেশি করে ‘ইবাদত’-এর আর্জি প্রধানমন্ত্রীর

এবারের ‘মন কি বাত’-এ প্রধানমন্ত্রী মুসলিম সম্প্রদায়ের উদ্দেশে আর্জি জানান রমজানে আরও বেশি করে ‘ইবাদত’ করার জন্য।

Advertisement
অল ইন্ডিয়া Written by , Edited by

রবিবার ‘মন কি বাত’-এ ভাষণ দেন প্রধানমন্ত্রী।

নয়াদিল্লি:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) রবিবার বেতার অনুষ্ঠান ‘মন কি বাত'-এ (Mann Ki Baat) জাতির উদ্দেশে ভাষণ দি‌লেন। প্রতি মাসের শেষ রবিবার এই ভাষণ দেন তিনি। এবারের ‘মন কি বাত'-এ প্রধানমন্ত্রী করোনা ভাইরাসের সংক্রমণ নিয়েই কথা বলেন। তিনি মুসলিম সম্প্রদায়ের উদ্দেশে আর্জি জানান রমজানে আরও বেশি করে ‘ইবাদত' করার জন্য। তিনি বলেন, মুসলিমদের উচিত বেশি করে ‘ইবাদত' করা যাতে ইদের আগেই বিশ্ব করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে মুক্ত হয়।

নিজের ভাষণে প্রধানমন্ত্রী বলেন, ‘‘দেশের প্রতিটি নাগরিক এই লড়াইয়ের যোদ্ধা। এই কঠিন সময়ে গোটা দেশ একসঙ্গে এগোচ্ছে। সবাই একে অপরের সাহায্য করছে। এমন মনে হচ্ছে দেশজুড়ে মহাযজ্ঞ চলছে। কেউ গরিবদের মুখে খাবার তুলে দিচ্ছেন। কেউ বা অভাবীদের পাশে দাঁড়াচ্ছেন এবং বিনামূল্যে সবজি বিতরণ করছেন। করোনার বিরুদ্ধে আমাদের লড়াই জনতা পরিচালিত।''

‘মন কি বাত': প্রধানমন্ত্রী জানালেন মাস্ক হয়ে উঠেছে সভ্যতার প্রতীক

Advertisement

পাশাপাশি মাস্কের প্রয়োজনীয়তা নিয়েও বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, মাস্ক জীবনের অংশ হয়ে উঠেছে। এই পরিস্থিতিতে সুরক্ষিত থাকতে এটা অত্যন্ত প্রয়োজনীয়।

প্রসঙ্গত, ইসলামের ক্যালেন্ডারের হিসেবে বছরের নবম মাস রমজানের। এবছরের রমজান সবে শুরু হয়েছে। রমজানের মাসে মুসলিমরা রোজা রাখেন ও ইবাদত করেন। রোজা রাখার পাশাপাশি সকলে কোরানও পড়েন। বিশ্বাস করা হয়, এই পবিত্র মাসে আল্লাহ নরকরে দরজা বন্ধ করে দেন এবং স্বর্গের দরজা খুলে দেন।

Advertisement

Advertisement