This Article is From Jun 12, 2020

১৬ এবং ১৭ জুন সমস্ত মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন মোদি

দেশজুড়ে দুই মাসব্যাপী লকডাউন শিথিল করার ফলে নতুন করে সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। অনলাইনেই ওই সভা ১৬ এবং ১৭ জুন অনুষ্ঠিত হবে বলে সূত্রের খবর।

১৬ এবং ১৭ জুন সমস্ত মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনা করবেন মোদি

অনলাইনেই ওই সভা ১৬ এবং ১৭ জুন অনুষ্ঠিত হবে বলে সূত্রের খবর।

নয়াদিল্লি:

আগামি সপ্তাহেই বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে আলোচনায় বসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে আলোচনা করতে কেন্দ্র ও রাজ্যের ওই মতবিনিময় সভায় সভাপতিত্ব করবেন মদি। দেশজুড়ে দুই মাসব্যাপী লকডাউন শিথিল করার ফলে নতুন করে সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। অনলাইনেই ওই সভা ১৬ এবং ১৭ জুন অনুষ্ঠিত হবে বলে সূত্রের খবর। শুক্রবার ভারতে করোনাভাইরাস সংক্রমনে রেকর্ড সংখ্যক দৈনিক বৃদ্ধি ঘটেছে এবং এই সপ্তাহে প্রতিদিন প্রায় ১০,০০০ টি করে নতুন সংক্রমণের খবর মিলেছে। সংক্রমণ এখন ৩ লক্ষেরও বেশি- বিশ্বের চতুর্থ সর্বোচ্চ সংক্রমণ এই দেশেই। সরকারিভাবে প্রায় ৮,৫০০ জনের করোনাভাইরাসে মৃত্যু হয়েছে, যদিও আসল সংখ্যাটা বহুলাংশে বেশি বলেই মানুষের বিশ্বাস।

প্রায় ৭০ দিনের লকডাউন শেষে অর্থনীতিকে পুনরুদ্ধারে উদ্বিগ্ন সরকার এই সপ্তাহে বেশিরভাগ পাবলিক ট্রান্সপোর্ট, অফিস এবং মল চালু করেছে, যদিও স্বাস্থ্য কর্মকর্তারা বলেছেন যে দেশে সংক্রমণ কমার এখনই কোনও চিহ্নও নেই।

শুক্রবার স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, ২৪ ঘণ্টায় সংক্রমণের সংখ্যা বেড়েছে ১০,৯৫৬, দিল্লি, মুম্বই এবং চেন্নাইয়ে নতুন সংক্রমণ ছড়িয়ে পড়েছে। নয়াদিল্লিতে, পরিস্থিতি বিশেষ করে উল্লেখ্য। এই সপ্তাহে আম আদমি পার্টি সরকার ভবিষ্যদ্বাণী করেছে যে জুলাইয়ের শেষের দিকে সংক্রমণেরর হার ২০ গুণ বেড়ে ৫.৫ লক্ষ হয়ে যাবে। বাণিজ্য নগরী মুম্বইয়েই মৃতের সংখ্যা ২০০০ এর বেশি।

.