This Article is From Oct 28, 2019

"দেব দীপাবলি" উদযাপনের জন্যে ১২ নভেম্বর বারাণসী যাবেন প্রধানমন্ত্রী মোদি

প্রধানমন্ত্রী Narendra Modi গুরুবাগ গুরুদ্বারায় গুরু নানক দেবের ৫৫০ তম আবির্ভাব তিথি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানেও অংশ নেবেন

সাম্প্রতিক 'মন কি বাত' অনুষ্ঠানে গুরুবাগ গুরুদ্বার সম্পর্কে বক্তব্য রাখেন Narendra Modi

বারাণসী:

আগামী ১২ নভেম্বর নিজের সংসদীয় এলাকা বারাণসীতে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। জানা গেছে সেখানকার (Varanasi) বিখ্যাত "দেব দীপাবলি" (Dev Deepawali) উদযাপনের জন্যেই সেখানে যাচ্ছেন তিনি (Narendra Modi)। এই পাশাপাশি গুরুবাগ গুরুদ্বারায় গুরু নানক দেবের ৫৫০ তম আবির্ভাব তিথি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানেও অংশ নেবেন প্রধানমন্ত্রী। এটা বিশ্বাস করা হয় যে গুরু নানক দেব গুরুবাগ গুরুদ্বারে গিয়েছিলেন। সেই উপলক্ষে গুরু নানকের "আবির্ভাব উৎসব" বিরাট ভাবে উদযাপন করা হচ্ছে সেখানে। মনে করা হচ্ছে গোটা দেশ থেকে শিখ সম্প্রদায়ের মানুষেরা এই অনুষ্ঠানে অংশ নেবেন।

"এখনও দংশন করছে আমাদের": পাক অধিকৃত কাশ্মীর নিয়ে বললেন প্রধানমন্ত্রী মোদি

২৪ অক্টোবর প্রধানমন্ত্রীর যখন দলীয় কর্মীদের সঙ্গে বিভিন্ন বিষয়ে মত বিনিময় করছিলেন তখনই স্থানীয় কয়েকজন নেতা তাঁকে এই অনুষ্ঠানে যাওয়ার জন্যে আমন্ত্রণ জানিয়েছিলেন।

নিজের সাম্প্রতিক 'মন কি বাত' অনুষ্ঠানেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গুরুবাগ গুরুদ্বার সম্পর্কে বক্তব্য রাখেন।

গুরুদ্বারার প্রধান গ্রন্থি সর্দার সুখবিন্দর সিং প্রধানমন্ত্রী মোদির আগমনের সংবাদ পেয়ে তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন এবং বলেছেন যে এই শুদ্ধ অনুষ্ঠানে তাঁকে স্বাগত জানানোর অপেক্ষায় রয়েছেন সকলে। পাশাপাশি তিনি এও বলেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গুরুবাগ গুরুদ্বারায় গুরু নানক দেবের ৫৫০ তম আবির্ভাব তিথি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত হলে তা গোটা শিখ সম্প্রদায়ের জন্য এক সম্মানের বিষয় হবে।

প্রধানমন্ত্রী মোদির বিমানকে তাঁদের আকাশসীমা ব্যবহার করতে দিতে অস্বীকার করল পাকিস্তান!

এর আগে রবিবার জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলায় মোতায়েন ভারতীয় সেনাদের নিয়ে দীপাবলি উদযাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আলোর উৎসবে সামিল হওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী ভারতীয় সেনা জওয়ানদের প্রশংসায় পঞ্চমুখ হন। 

.