This Article is From May 24, 2019

টুইটারে শুভেচ্ছা পেয়ে প্রধানমন্ত্রীর ধন্যবাদ বিশ্বনেতা ও সেলেব্রিটিদের

দ্বিতীয় বার ক্ষমতায় আসার পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) বিশ্বের নেতা ও ব্যক্তিত্বদের ধন্যবাদ জানালেন তাঁদের অভিনন্দন বার্তার জন্য।

Advertisement
অল ইন্ডিয়া
নয়াদিল্লি:

বিজেপির (BJP) বিপুল জয়ে দ্বিতীয় বার ক্ষমতায় আসার পরে শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) বিশ্বের নেতা ও ব্যক্তিত্বদের ধন্যবাদ জানালেন তাঁদের অভিনন্দন বার্তার জন্য। মার্কিন উপরাষ্ট্রপতি মাইক পেন্স, যিনি তাঁকে অভিনন্দন জানিয়ে বার্তা দিয়েছিলেন তিনি ভারতের সঙ্গে কাজ করতে আগ্রহী, মোদী তাঁকে জানান, এই জয় গণতন্ত্রের জয় যা ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র উপভোগ করবে। শুক্রবার মোদী টুইটারে লেখেন, ‘‘ধন্যবাদ @VP। এটা গণতন্ত্রের জয়। যা ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র উপভোগ করবে। আমি মার্কিন য়ুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের সম্পর্ককে শান্তির জন্য উন্নীত করার প্রক্রিয়া চালিয়ে যাব এবং আমাদের দুই দেশ ও পৃথিবীর জন্য উন্নতিকে ভাগ করে নেব।'' রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনও নিজের অফিশিয়া‌ল টুইটার হ্যান্ডল থেকে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান। মোদী উত্তর দেন‌, ‘‘আপনার উষ্ণ শুভেচ্ছার জন্য ধন্যবাদ @KremlinRussia এবং আমার প্রিয় বন্ধু। আমাদের বিশেষ ও সুকৌশলী অংশীদারিকে যেভাবে আপনার সমর্থন এক নতুন উচ্চতায় নিয়ে গিয়েছে তা অমূল্য। আমি শিগগিরি আমাদের বৈঠকের দিকে তাকিয়ে আছি।''

 ‘অমেঠীর জন্য নতুন সকাল' টুইট করলেন ২০১৯-এর তারকা বিজয়ী স্মৃতি ইরানি

কয়েকটি টুইটে মোদী ধন্যবাদ জানিয়েছেন বিশ্বের অন্য নেতাদের। যথা কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডেউ, ফ্রান্সের রাষ্ট্রপতি ইমানুয়েল মার্কন, ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতি জোকো উইডোডো, নাইজেরিয়ার রাষ্ট্রপতি মুহাম্মুদু বুহারি, সৌদি আরবের কিং সলমন, জিম্বাবোয়ের রাষ্ট্রপতি এমার্সন ডাম্বুডজো নানগাগওয়া এবং আরও অনেকে যাঁরা  তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন তাঁর দলের বিপুল জয়ের জন্য। 

Advertisement

“একটু বুক ধড়ফড় করছিল! আমি জানিই না কেন হারলাম...” জানালেন মুনমুন সেন

বিশ্বনেতাদের প্রতি তাঁর বার্তায় প্রধানমন্ত্রী বলেন, তিনি ওই দেশগুলির সঙ্গে ঘনিষ্ঠ কৌশলী অংশীদারিকে জোরালো করতে তাকিয়ে রয়েছেন। মোদী টুইটারে বলিউড সেলেব্রিটি ও ক্রীড়াবিদদেরও ধন্যবাদ জানান যাঁরা তাঁকে অভিনন্দন জানিয়েছিলেন। তিনি ধন্যবাদ জানান শিল্পা শেট্টি কুন্দ্রা, রবিনা ট্যান্ডন, আর মাধবন, সুরকার এআর রহমান এবং কিংবদন্তি সরোদ বাজিয়ে আমজাদ আলি খানকে। জানান, তিনি তাঁদের থেকে শুভেচ্ছা পেয়ে আনন্দিত। তিনি ধন্যবাদ জানান বক্সার মেরি কম, অ্যাথলিট এবং কমনওয়েলথ গেমসের স্বর্ণবিজয়ী নীরজ চোপড়াকে।  

Advertisement
Advertisement