This Article is From Aug 28, 2018

বেছে বেছে বামপন্থী বুদ্ধিজীবীদের হেনস্থা করছে বিজেপি, দাবি ইয়েচুরির

মহারাষ্ট্রের ভীমা করেগাওঁতে সংঘর্ষের ঘটনায় বেছে বেছে বামপন্থী বুদ্ধিজীবীদের নিশানা করছে বিজেপি সরকার, দাবি সিপিএম সাধারণ সম্পাদকের ।

বেছে বেছে বামপন্থী বুদ্ধিজীবীদের হেনস্থা করছে বিজেপি, দাবি ইয়েচুরির

গত ডিসেম্বর মাসে পুণের  ভীমা করেগাওঁতে অশান্তির সৃষ্টি হয়।

কলকাতা:

মহারাষ্ট্রের ভীমা করেগাওঁতে সংঘর্ষের ঘটনায় বেছে বেছে বামপন্থী বুদ্ধিজীবীদের নিশানা করছে বিজেপি সরকার । কলকাতায় এসে মঙ্গলবার এমনই দাবি করলেন সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। তিনি বলেন, পুলিশ প্রকৃত অপরাধীদের গ্রেফতার করতে না পেরে বাম বুদ্ধিজীবীদের হেনস্থা করছে। এ ধরনের ঘটনা ঘটিয়ে মানুষের গণতান্ত্রিক অধিকার কেড়ে নিচ্ছে মোদী সরকার।

গত ডিসেম্বর মাসে পুণের  ভীমা করেগাওঁতে অশান্তির সৃষ্টি হয়।  সেদিন ছিল দলিত বিজয় দিবস। সেই উৎসবকে কেন্দ্র করেই ছড়ায় গোলমাল। ওই ঘটনার তদন্তে মাওবাদীদের যোগ আছে  বলে দাবি পুলিশের। শুধু তাই নয় এদিন হায়দরাবাদ থেকে শুরু করে মুম্বই, দিল্লি এবং ফরিদাবাদে তল্লাশি চালিয়ে বেশ কয়েকজন বাম বুদ্ধিজীবীকে গ্রেফতার করা হয়। পুলিশ মনে করে  ধৃতদের সঙ্গেও যোগ আছে মাওবাদীদের।

এরই প্রতিক্রিয়া দিতে গিয়ে ইয়েচুরি বলেন, এটা গণতান্ত্রিক অধিকারের উপর কড়া আঘাত। বিজেপি সরকার ইচ্ছাকৃত ভাবে অপরাধীদের আড়াল করছে।  ঘটনার পর থেকেই নানা ধরনের আক্রমণ   চলছে। আমরা চাই পুলিশ প্রকৃত অপরাধীকে গ্রেফতার করুক। তাঁর দাবি ঘটনার যে সমস্ত ফুটেজ টেলিভিশনে সম্প্রচারিত হয়েছে তাতে অপরাধীদের ছবি দেখা যাচ্ছে। তবু তাদের গ্রেফতার না করে বাম বুদ্ধিজীবীদের পুলিশ হেনস্থা করছে।         

.