This Article is From Nov 05, 2018

নিউটাউনে উদ্ধার 75 কেজি নিষিদ্ধ বাজি!

কালীপুজো এবং দীপাবলির আগে প্রচুর পরিমাণে  বাজি উদ্ধার করল বিধাননগর কমিশনারেটের  পুলিশ।  75  কেজি নিষিদ্ধ বাজি সহ মোট 125 কেজি বাজি উদ্ধার হল। 

নিউটাউনে উদ্ধার 75  কেজি নিষিদ্ধ বাজি!

দীর্ঘ দিন  ধরে  শুনানি  চলার পর শর্ত সাপেক্ষে বাজি বিক্রিতে সম্মতি দেয় সুপ্রিম কোর্ট।

হাইলাইটস

  • 75 কেজি নিষিদ্ধ বাজি সহ মোট 125 কেজি বাজি উদ্ধার হল
  • নিউটাউনের ইডেনশিপ এলাকা থেকে উদ্ধার হয়েছে 75 কেজি নিষিদ্ধ বাজি
  • বাগুইআটির হানার পাড়ার একটি বাড়ি থেকে 50 কেজি বাজি উদ্ধার হয়েছে
কলকাতা:

কালীপুজো এবং দীপাবলির আগে প্রচুর পরিমাণে  বাজি উদ্ধার করল বিধাননগর কমিশনারেটের পুলিশ।  75  কেজি নিষিদ্ধ বাজি সহ মোট 125 কেজি বাজি উদ্ধার হল। গত কয়েক বছর ধরে বিধাননগর পুলিশ কমিশনারেটের অন্তর্গত বিভিন্ন এলাকা থেকে নিয়ম ভেঙে বাজি ফাটানোর অভিযোগ ওঠে। আর তাই বেড়েছে পুলিশি তৎপরতা । সেই মতো রবিবার বাগুইআটির হানার পাড়ার একটি বাড়ি থেকে 50 কেজি বাজি  উদ্ধার হয়েছে। দাম আনুমানিক40 হাজার টাকা। বাড়ির পাশে  থাকা গোডাউনে এই বিপুল পরিমাণে বাজি রাখা আছে খবর পেয়ে  তল্লাশি চালায় পুলিশ। তখনই উদ্ধার হয়েছে এই বিপুল পরিমাণ বাজি।

নিউটাউনের ইডেনশিপ এলাকা থেকে  উদ্ধার হয়েছে 75 কেজি নিষিদ্ধ বাজি। কোথা থেকে এই  বিপুল পরিমাণ বাজি এলো তা খতিয়ে দেখা  হচ্ছে।

বিমান বন্দরের আশপাশের এলাকায় হাওয়াইয়ের মতো বাজি ফাটানোর উপর  নিষেধাজ্ঞা  জারি হয়েছে। সেটি অমান্য করে কয়েকটি বাড়িতে প্রচুর পরিমাণে হাওয়াই মজুত করা হয়েছে বলে  খবর পেয়েছে পুলিশ। তার মধ্যে  একটি বাড়ি থেকে ইতিমধ্যেই প্রায় হাজার দেড়েক হাওয়াই  উদ্ধার হয়েছে।

এর আগে দীর্ঘ দিন  ধরে  শুনানি  চলার পর শর্ত সাপেক্ষে বাজি বিক্রিতে সম্মতি দেয় সুপ্রিম কোর্ট। নির্দিষ্ট সময়ের জন্য কম দূষণ ছড়ায় এমন বাজি বিক্রির অনুমতি দেওয়া  হয়েছে। পাশাপাশি বাজি ফাটানোর সময়ও  নির্দিষ্ট করে দেওয়া হয়। বলা হয়  দিপাবলীতে সন্ধ্যা  8 টা থেকে রাত 10 টা পর্যন্ত বাজি ফাটানো যাবে। বড়দিনের ক্ষেত্রে  সময়টা দুপুর 1:55 টা থেকে  রাত 12:30টা। পরে আদালত  নির্দেশ দেয় দিল্লি এবং আশপাশের এলাকা ছাড়া  দেশের অন্যত্র আগে থেকে  তৈরি করা  বাজি ফাটানো যাবে। কিন্তু দিল্লি এবং তার আশাপাশের এলাকায় শুধু পরিবেশ  বান্ধব বাজি ফাটাতে হবে।                                              



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.