This Article is From Jun 15, 2018

বিশ্বকাপ দেখবেন বলে নিজেদের কর্মসূচী কাটছাঁট করছেন সব দলের নেতারাই

প্রিয় দলের খেলা দেখার জন্য নিজেদের ব্যস্ত সময়সূচী বদলে দিতেও পিছপা হচ্ছেন না রাজনৈতিক ব্যক্তিত্বরা

বিশ্বকাপ দেখবেন বলে নিজেদের কর্মসূচী কাটছাঁট করছেন সব দলের নেতারাই
কলকাতা: বিশ্বকাপ জ্বরে কাঁপছে গোটা বাংলা। রাজনীতিবিদরাও তার থেকে বেশি দূরে নেই। প্রিয় দলের খেলা দেখার জন্য নিজেদের ব্যস্ত সময়সূচী বদলে দিতেও পিছপা হচ্ছেন না তাঁরা। বিজেপি, কংগ্রেস, সিপিএম, শাসক দল তৃণমূল- প্রত্যেক দলের নেতাই এই জায়গায় মিলে গিয়েছেন। প্রিয় দলের খেলা দেখবেন বলে নিজেদের দৈনন্দিন কর্মসূচীও কাটছাঁট করছেন তাঁরা।

তৃণমূল কংগ্রেসের নেতা ও মন্ত্রী অরূপ বিশ্বাস বলেন তাঁর প্রিয় দল ব্রাজিলের একটি খেলাও মিস করবেন না তিনি। শুধু তাই নয়, দেখার চেষ্টা করবেন অন্য ভালো ম্যাচ গুলিও। অরূপ বিশ্বাসের দলেরই আরেক নেতা এবং রাজ্যের ক্যাবিনেট মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় বলেন যত বেশি সম্ভব ম্যাচ দেখার চেষ্টা করবেন তিনি। তাঁর প্রিয় দলও ব্রাজিল।

“আমি ব্রাজিল, আর্জেন্টিনা ও জার্মানির সবক’টা ম্যাচই দেখার চেষ্টা করব। যদিও বেশি রাতের ম্যাচগুলো দেখা সম্ভব হবে বলে মনে হয় না। ওগুলোকে এড়িয়ে যেতে হবে”, বলেন পার্থ চট্টোপাধ্যায়। আরেক মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ফুটবল প্রেমী হিসাবে পরিচিত। তিনি জানান, ইউরোপীয় দলগুলোর ম্যাচ এবং আর্জেন্টিনা ও ব্রাজিলের একটি ম্যাচও মিস করবেন না তিনি।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও বিশ্বকাপের খেলা দেখার জন্য তাঁর সময়সূচীতে কিছু পরিবর্তন এনেছেন। বিজেপির জাতীয় সম্পাদক রাহুল সিনহাও বলেন কয়েকটি ভালো ম্যাচ দেখার চেষ্টা করবেন তিনি, যদিও তাঁর প্রিয় দল বলতে তেমন ভাবে কেউ নেই।

রাহুল সিনহার মতোই কংগ্রেসের বর্ষীয়ান নেতা প্রদীপ ভট্টাচার্যও বলেন যে তাঁর তেমন কোনও প্রিয় দল নেই সেরকমভাবে। যদিও, তিনিও ভালো ম্যাচগুলো দেখার চেষ্টা করবেন বলে জানিয়েছেন। “আমি শুনলাম বেশিরভাগ ম্যাচই সন্ধেবেলায় অথবা রাত্রিবেলায় হবে। যদি রাতে জেগে থাকার প্রয়োজন হয়, তাহলে খেলাগুলো দেখব। তবে, কোনওভাবেই গুরুত্বপূর্ণ ম্যাচগুলো মিস করতে চাই না”, বলেন সিপিএমের নেতা সুজন চক্রবর্তী। গত রাত থেকে রাশিয়ায় শুরু হল 2018 সালের ফিফা বিশ্বকাপ। এই টুর্নামেন্ট চলবে আগামী 15 জুলাই পর্যন্ত।

(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.