This Article is From Aug 31, 2019

Steve Jobs: 'Toy Story' Poster-এ সই স্টিভ জোবসের! দাম উঠল ৩০ হাজার ডলার

স্টিভ জোবসের (Steve Jobs) সই বলে কথা! এই মূল্য তো তুচ্ছ! বেশির ভাগের মতে, এর থেকে আরও বেশি মূল্যবান এই পোস্টার আর তার ওপরে সযত্নে লেখা অ্যাপেল সংস্থার প্রয়াত সহ প্রতিষ্ঠাতার সই।

Steve Jobs: 'Toy Story' Poster-এ সই স্টিভ জোবসের! দাম উঠল ৩০ হাজার ডলার

Toy Story poster: পোস্টারে ১৯৯৫ সালে সই করেছিলেন স্টিভ জোবস

সান ফ্রানসিস্কো:

স্টিভ জোবসের (Steve Jobs) সই বলে কথা! এই মূল্য তো তুচ্ছ! বেশির ভাগের মতে, এর থেকে আরও বেশি মূল্যবান এই পোস্টার আর তার ওপরে সযত্নে লেখা অ্যাপেল সংস্থার প্রয়াত সহ প্রতিষ্ঠাতার সই। খবর, ১৯৯৬ সালে নাকি পিক্সার অ্যানিমেশন স্টুডিও-র তৈরি টয় স্টোরি-র ( 'Toy Story') পোস্টারে অটোগ্রাফ দিয়েছিলেন জোবস। সেই পোস্টার নিলামে উঠেছিল সম্প্রতি। সেখানেই পোস্টারটি বিক্রি হয়েছে ৩০ হাজার ডলারেরও বেশি মূল্যে।

Outta Karachi: পাকিস্তানের আশ্চর্য হিপ হপ হাব

নিলাম সংস্থার পক্ষ থেকে নেট ডি স্যান্ডার্স জানিয়েছেন, এটা জোভসের সই করা দ্বিতীয় পোস্টার। আরেকটি পোস্টার যেটি স্টিভ প্রথম সফ করেছিলেন ১৯৯২ সালে, সেটি বিক্রি হয় ২০১৭-য়। দাম উঠেছিল ১৯, ৬৪০ ডলার।

প্রসঙ্গত, জোবস পিক্সার স্টুডিও-র সবচেয়ে বেশি শেয়ার হোল্ডার ছিলেন। এবং "টয় স্টোরি"-র এক্সিকিউটিভ প্রোডিউসারও ছিলেন তিনি। পরে ডিজনি অধিগ্রহণ করে পিক্সার সংস্থাকে। তখনও জোবস ডিজনি বোর্ডের অন্যতম সদস্য ছিলেন।

3.8-Million বছরের পুরনো মাথার খুলি থেকে মানুষের বিবর্তনের গল্প জানা যাবে

শুক্রবার যে পোস্টারটি বিক্রি হয়েছে সেটার মাপ ২৪x ৩৬ ইঞ্চি। মুক্তির পরেই "টয় স্টোরি" বক্স অফিসে দারুণ সাফল্য পেয়েছিল। ঝুলিতে পুরেছিল ৩টি অস্কার পুরস্কার। 



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.