Read in English
This Article is From May 21, 2018

বিয়ের আগের দিন তেজ প্রতাপ যাদব এবং তার ভাবী স্ত্রীর ছবি দেখা গেলো শিব পার্বতীর পোস্টারে

পোস্টারে শিব পার্বতীর পায়ের কাছে রাখা একটি শিবলিঙ্গে ফুল নিবেদন করতে দেখা যাচ্ছে।

Advertisement
অল ইন্ডিয়া

শিবরূপী তেজ প্রতাপ ও পার্বতিরূপী ঐশ্বর্যের সাথে যাদব পরিবারের অন্য সদস্যদেরও দেখা গেল পোস্টারে

পাটনা: বিয়ের ঠিক আগের দিন লালু প্রাসাদ যাদবের বড়ো ছেলে তেজ প্রতাপ যাদব এবং তার সহকর্মীর মেয়ে ঐশ্বর্যের বিয়ে একটা পৌরাণিক মাত্রা পেলো। একটি পোস্টারে তাদের শিব-দূর্গার সাজে সজ্জিত ছবি দেখা গেল তাদের 10 সার্কুলার রোড এর বাড়ির সামনে।

পোস্টারের দিকে তাকালে দেখা যাবে তেজ প্রতাপ শিব এর সাজে গলায় সাপ জড়িয়ে,হাতে কুমন্ডলু নিয়ে দাঁড়িয়ে আছেন। তার ভাবী স্ত্রী ঐশ্বর্য কে দেখা যাচ্ছে পার্বতীর বেশে লাল শাড়ী পরে তার-ই পাশে। তার সাথে পোস্টারে লালু প্রাসাদ যাদব, মা রাবড়ি দেবী, তার বোন মিশা ভারতী, তার ভাই তেজস্বীর ছবিও আছে এই পোস্টারে।

পোস্টারে বার্তা হিসাবে লেখা আছে শ্রী তেজ প্রতাপ যাদব এবং তার ভাবী স্ত্রী ঐশ্বর্য রায়কে বিবাহের অনেক শুভ কামনা।

পোস্টারে বার্তাটির জন্য কৃতিত্ব দেওয়া হচ্ছে যুব রাষ্ট্রীয় জনতা দলের উপরাষ্ট্রপতি ডঃ বিমলেশ যাদবকে যাকে পোস্টারে শিব পার্বতীর পায়ের কাছে রাখা একটি শিবলিঙ্গে ফুল নিবেদন করতে দেখা যাচ্ছে।

Advertisement
ট্যুইটারে প্রকাশিত বিভিন্ন মতামত যথা "নিজের মতামত প্রকাশ এর জন্য ধর্মনিরপেক্ষ পথ কি নির্বাচন করা যেত না?","বুদ্ধির একটা সীমা থাকে কিন্তু বোকামির সীমাহীন?","শিব এবং পার্বতী দুর্নীতির প্রতীক হতে পারে না" প্রভৃতি এই প্রসঙ্গে লক্ষ্যণীয়।

কদিন আগে তেজ প্রতাপ এবং ঐশ্বর্যর এনগেজমেন্টের বিশাল অনুষ্ঠানের পর বিবাহের অনুষ্ঠান যে আরো বড়ো হবে তা বোঝাই যাচ্ছিল। যাদব পরিবারের-ই একজন জানান যে বিবাহে আমন্ত্রিত অতিথির সংখ্যা কয়েক হাজার ছাড়িয়েছে এবং সেই অনুষ্ঠানে সারা দেশের সকল উচ্চপদস্থ মন্ত্রীরাও আমন্ত্রিত।

Advertisement
90 এর দশকে ঘটে যাওয়া পশুখাদ্য সংক্রান্ত সমস্যার জন্য লালু প্রসাদ যাদব জেলে থাকার কারণে বিবাহ অনুষ্ঠানে যোগদান করতে না পারলেও তিনি শনিবার বড় ছেলে এবং বৌ কে আশীর্বাদ দেবার জন্য উপস্থিত ছিলেন। কেবলমাত্র 3 প্যারোলে নয় একটানা 6 সপ্তাহের জন্য শারীরিক অসুস্থতার কারনে তিনি জেল থেকে আপাতত বেলে ছাড়া পেয়েছেন।

বিবাহ অনুষ্ঠানের মধ্যে লালু প্রসাদ যাদবের বাড়ি ফেরার খবর পরিবারের আনন্দ কয়েকগুন বাড়িয়ে তুলেছে। এরই মধ্যে বিবাহের আগের দিনে তেজ প্রতাপ যাদব এর সাথে বিহার এর প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী তথা তেজ প্রতাপ এর ভাই তেজস্বী-এর নাচের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

Advertisement
ভেটেরিনারি কলেজের মাঠে তেজ প্রতাপ যাদব এবং ঐশ্বর্য রায়ের বিবাহ অনুষ্ঠান ধূমধাম করে অনুষ্ঠিত হলো যেখানে রাজনৈতিক সমস্যাকে দূরে সরিয়ে উপস্থিত ছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার।

বিয়ের দিন তেজ প্রতাপের পরনে ছিল ঐতিহ্যশালী শেরওয়ানি ও সঙ্গে পাগড়ি এবং ঐশ্বর্যর পরনে ছিল লাল রঙের লেহেঙ্গা।

Advertisement
লালু প্রসাদ যাদব, তেজ প্রতাপ, তেজস্বী এবং মিশা ভারতীর দুর্নীতি সর্বসমক্ষে আনার জন্য যিনি মুখ্য ভূমিকা গ্রহণ করেছিলেন সেই বিহারের উপ মুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদী বর্তমানে দেশের বাইরে রয়েছেন।

আর.জে.ডি কে হারিয়ে নীতিশ কুমারের বিজেপি সরকার গঠনের পূর্ব পর্যন্ত বিধায়ক তেজ প্রতাপ যাদবই ছিলেন বিহারের স্বাস্থ্য মন্ত্রী।

Advertisement
ঐশ্বর্যর মা চন্দ্রিকা রায় হলেন ছয় বারের বিধায়ক এবং আরজেডি সরকারে আমলে লালু প্রসাদ যাদব এর মন্ত্রিসভার সহকর্মী।
Advertisement